জাতীয় স্তরের উশু প্রতিযোগিতায় যোগ দিচ্ছে চালসার রিতম

104

চালসা: জাতীয় স্তরের উশু প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য চণ্ডীগড়ে রওনা দিল চালসা পিডাব্লিউডি পাড়ার যুবক রিতম ছেত্রী(২৮)। আগামী ২৫ ফেব্রুয়ারি থেকে ২ মার্চ পর্যন্ত চণ্ডীগড়ে ২৫তম সিনিয়র জাতীয় স্তরের উশু প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে সে। সেই প্রতিযোগিতায় উত্তরবঙ্গ থেকে ডাক পেয়েছেন রিতম। এর আগেও উশু প্রতিযোগিতায় সাফল্য পেয়েছে সে।

২০১৯ সালে বর্ধমানের কালনায় পশ্চিমবঙ্গ রাজ্য উশু চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান পায় সে। গত বছর মাদারিহাটে জাতীয় স্তরের প্রতিযোগিতায় কালিম্পং জেলার হয়ে অংশগ্রহণ করে তৃতীয় স্থান পায় সে। এবছর কোচবিহার জেলার মাথাভাঙ্গায় জাতীয় স্তরের প্রতিযোগিতায় অংশগ্রহণের ট্রায়াল হয়। সেখানেই জাতীয় স্তরের প্রতিযোগিতায় যাওয়ার জন্য ছাড়পত্র পায় সে।

- Advertisement -

বাবা গন্দ্রু ছেত্রী বহুদিন আগেই মারা গিয়েছেন। মা দেবী ছেত্রী ও দুই ভাইকে নিয়ে সংসার তাদের। উশুর অনুশীলনের জন্য যাবতীয় সামগ্রীও নেই তাঁর। কৃত্রিম ভাবে সামগ্রী বানিয়ে অত্যন্ত কষ্টে অনুশীলন করেছে রিতম। আগামীতে সে দেশের হয়ে এশিয়ান গেমস ও অলিম্পিকে পদক জয় করতে চায়। আজ যাওয়ার আগে অনেকেই তাঁকে আশীর্বাদ করে। পদক নিয়ে রিতম বাড়ি ফিরুক এই আশা ও প্রার্থনা করেছে সকলই। রিতম জানান, প্রতিযোগিতায় যাওয়ার জন্য প্রধান দীপক ভুজেল সহ অনেকেই আর্থিক সাহায্য করেছে। সকলকেই তিনি ধন্যবাদ জানিয়েছেন।