গোকুলামকে চ্যালেঞ্জ জানাতে তৈরি মহমেডান

কলকাতা : পরপর ম্যাচ খেলার ক্লান্তি। টানা তিন ম্যাচে হার। প্রশ্ন উঠছে কোচকে নিয়ে।

এই প্রতিকূল পরিস্থিতির মধ্যেই বৃহস্পতিবার যুবভারতী স্টেডিয়ামে ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনালে নামছে মহমেডান স্পোর্টিং। প্রতিপক্ষ গতবারের চ্যাম্পিয়ন গোকুলাম কেরালা। কলকাতা লিগে সরাসরি পরের পর্বে যাওয়ার সুযোগ হাতছাড়া হওয়ায় কিছুটা চাপে কোচ আন্দ্রে চেরনিশভ। তাই গোকুলামকে হারিয়ে ফ্রন্টফুটে আসতে চাইছেন তিনি। তবে প্রতিপক্ষের শক্তি সম্পর্কে ধারণা আছে তাঁর। বললেন, গোকুলাম চ্যাম্পিয়ন টিম, ডুরান্ডও জিতেছে। ফলে বেশ কঠিন প্রতিপক্ষ। তবে আমরাও জয়ের জন্য প্রস্তুত। সেমিফাইনালে পৌঁছানোর জন্য নিজেদের সেরাটা দেব। টানা হারের ধাক্কা কাটাতে এই ম্যাচে জয়ের খোঁজে কোচ নিজেও। তাঁর কথায়, যে কোনও পরিস্থিতিতেই জেতাটা গুরুত্বপূর্ণ।

- Advertisement -

তবে দলের পারফরেমন্স খারাপ হয়েছে, মানতে নারাজ চেরনিশভ। তাঁর দাবি, এটা ঠিক যে আমরা টানা তিনটে ম্যাচ হেরেছি। তবে দল খারাপ খেলেছে এমন নয়। এই তিন ম্যাচে মাত্র একটা অর্ধ আমরা খারাপ খেলেছি। আমরা প্রতিপক্ষের গোলের সামনে সুযোগ তৈরি করেছি। বরং রেফারিদের সিদ্ধান্ত আমাদের বিপক্ষে গিয়েছে। আমি দলের ফুটবলারদের ওপর ভরসা রাখছি। আর ওরা নিজেদের ভরসা করে। আমি নিশ্চিত ওরা ভালো খেলে জেতার জন্য তৈরি। নকআউট থেকে দশ হাজার দর্শকের অনুমতি দিয়েছে ডুরান্ড কর্তৃপক্ষ। মাঠে সমর্থকদের উপস্থিতি বাড়তি সুবিধা দেবে বলেই মনে করছেন কোচ।

গোকুলামের বিরুদ্ধে এই ম্যাচ মহমেডানের জন্য বদলারও। আই লিগে শেষ সাক্ষাতে ১-২ গোলে হারতে হয়েছিল সাদা-কালো ব্রিগেডকে। তবে শেষ ম্যাচে অসম রাইফেলসকে ৭ গোল দেওয়া গোকুলামের ফর্ম চিন্তায় রাখবে রাশিয়ান কোচকে। কলকাতা লিগের শেষ ম্যাচে ফরোয়ার্ড মার্কাস জোসেফকে বসিয়ে ডিফেন্ডার শাহীর শাহিনকে দলে রেখেছিলেন। গোকুলামের বিরুদ্ধেও একই স্ট্র‌্যাটেজি নিতে পারেন চেরনিশভ।