উত্তরের তিন জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা, তাপমাত্রা নিম্নমুখী

120

কলকাতা: সকাল থেকে আকাশ পরিষ্কার থাকলেও কম থাকবে রোদের তেজ।  আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, সাধারণভাবে আকাশ আংশিক মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার রাত উত্তরবঙ্গে শুরু হওয়া বৃষ্টি বুধবার আরও একটু বাড়তে পারে বলেই জানিয়েছে হাওয়া অফিস। তবে দক্ষিণবঙ্গে আকাশ মেঘলা থাকলেও ভ্যাপসা গরম অব্যাহত থাকবে। কললাতা সহ তার পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে যথাক্রমে ৩৩ ও ২৭ ডিগ্রি সেলসিয়াস।

অন্যদিকে আবহাওয়া দপ্তরের পূর্বাভাসে  উত্তরবঙ্গের হিমালয় সংলগ্ন ৫ জেলায় বৃষ্টির সম্ভাবনা ছিল। বুধবার থেকে এই জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পরিমাণ আরও একটু বাড়বে বলেই জানানো হয়েছে। এছাড়াও উত্তরবঙ্গের তিনটি জেলা,কালিম্পং আলিপুরদুয়ার এবং কোচবিহারে  ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। রবিবার উত্তর-পূর্বের রাজ্যগুলির সঙ্গে উত্তরবঙ্গে বর্ষার প্রবেশ হয়েছে। ক্রমেই তা উত্তরের জেলাগুলিতে ছড়িয়ে পড়ছে। আগামী দিন দুয়েকের  তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন না হলেও, তারপরের দুদিনে তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে পারে বলেই জানানো হয়েছে পূর্বাভাসে।

- Advertisement -

পাশাপাশি  আগামী ৪৮ ঘন্টায় দক্ষিণবঙ্গের সবকটি জেলারই বেশকিছু জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। ১১ জুন শুক্রবার বৃষ্টির পরিমাণ বাড়বে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে। বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। আগামী দুদিন দিনের তাপমাত্রা সেরকম না কমলেও তারপরের তিনদিন তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে বলে জানানো হয়েছে।