আজ উত্তরবঙ্গে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা

অনলাইন ডেস্ক: নিম্নচাপের হাত ধরে গত সপ্তাহে বাংলায় ঢুকেছে বর্ষা। তারপর রাজ্যের নানা প্রান্তে বৃষ্টি শুরু হয়েছে। সোমবারও রাজ্যের সর্বত্রই হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস। মৌসুমী বায়ুর প্রভাব ছাড়়াও রাজস্থান থেকে ওড়িশা পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা বিস্তৃত রয়েছে। এই দুইয়ের প্রভাব রাজ্যে এদিন বৃষ্টিপাত হতে পারে।

উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার ও আলিপুরদুয়ারে আজ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কিছু এলাকায় অতিভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। মঙ্গলবার থেকে বৃষ্টির মাত্রা সামান্য কমতে পারে। তবে বুধবার কোচবিহার ও আলিপুরদুয়ারে ভারী বৃষ্টি হতে পারে।

- Advertisement -

তবে দক্ষিণবঙ্গের বেশীরভাগ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তবে জঙ্গলমহলের পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম এবং বাঁকুড়ায় বেশি বৃষ্টি হতে পারে। কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ থাকবে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি অনুভূত হবে। দু-এক পশলা বৃষ্টিও হতে পারে।

আজ সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টি হয়েছে ২৯.৮ মিলিমিটার।