নয়াদিল্লি, ৪ অক্টোবরঃ মেয়াদ শেষ হওয়ার আগেই পদত্যাগ করলেন আইসিআইসিআই ব্যাংকের সিইও চন্দা কোচার। ব্যাংক সাবসিডিয়ারির বোর্ড অফ ডিরেক্টর্সের দপ্তর থেকেও অবসর নিয়েছেন কোচার। আইসিআইসিআই ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও পদে দায়িত্ব সামলাবেন সন্দীপ বক্সি। ২০২৩ সালের ৩ অক্টোবর পর্যন্ত পাঁচ বছর তিনি দায়িত্বে থাকবেন বলে জানিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ। তবে বক্সির নিয়োগ সংক্রান্ত বেতন-সহ অন্যান্য শর্তাবলী অপরিবর্তিত থাকছে বলে জানা গিয়েছে। স্টক এক্সচেঞ্জে বৃহস্পতিবার এই তথ্য পেশ করেছে ব্যাংক কর্তৃপক্ষ।
আইসিআইসিআই ব্যাংকের তরফে পেশ করা বিবৃতিতে বলা হয়েছে, আইসিআইসিআই ব্যাংক লিমিটেডের বোর্ড অফ ডিরেক্টর্স চন্দা কোচারের অবসরের অনুরোধকে স্বীকৃতি দিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ।
আইসিআইসিআই-এর তরফে আরও জানানো হয়েছে যে, এর ফলে ‘বোর্ডের উদ্যোগে শুরু করা তদন্ত কোনো ভাবে প্রভাবিত হবে না’ এবং ‘অনুসন্ধানের ফলে বেশ কিছু সুবিধা পাওয়া যাবে।’
এদিন আইসিআইসিআই-এর ঘোষণার পরেই বিএসই-তে এক ধাক্কায় সংস্থার শেয়ারের দাম ৫.৬৯ শতাংশ বেড়ে শেয়ার প্রতি ৩২০.৯০ টাকায় দাঁড়ায়। এনএসই-তে শেয়ারের দাম ৫.৭৭ শতাংশে উঠে পৌঁছায় ৩২১.২৫ টাকায়।