পেটের দায়ে পেশা পরিবর্তন, ঝুলনা বিক্রি সম্বল

569

রহিদুল ইসলাম, মেটেলি: পেটের দায়ে ভিন রাজ্য থেকে এ রাজ্যে এসে প্লাস্টিকের দড়ির তৈরি ঝুলনা বিক্রি করছেন কিছু যুবক। তবে করোনার জন্য টানা লকডাউনের ফলে আর্থিক মন্দা দেখা দিয়েছে। তাই তাদের এই ব্যবসায় মন্দা দেখা দিয়েছে। সেইভাবে ঝুলনা বিক্রি হচ্ছে না। স্বাভাবিকভাবেই ওই যুবককেরা তাদের ব্যবসা নিয়ে চিন্তিত।

অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তম থেকে কিছু যুবক পেটের দায়ে ডুয়ার্সে এসেছে। দুই যুবক মেটেলি ব্লকের চালসা বাতাবাড়িমুখী ৩১ নং জাতীয় সড়কের খরিয়ার বন্দর জঙ্গল এলাকায় রাস্তার ধারে তাদের ঝোলনা লাগিয়েছে বিক্রির জন্য। কিন্তু মানুষের হাতে টাকা না থাকায় বিক্রি হচ্ছে কম।

- Advertisement -

যুবকেরা জানান, তাঁরা প্রথমে ময়নাগুড়িতে এসেছিল। সেখান থেকে ডুয়ার্সের মালবাজার, চালসা, ধুপগুড়ি সহ বিভিন্ন এলাকায় তাঁরা এই ঝুলনা বিক্রি করছে। কিন্তু সেইভাবে বিক্রি হচ্ছে না। মানুষ এসে দেখে চলে যাচ্ছে। ঝুলনার দাম ১২০-১৮০ টাকা লাগিয়েছে তাঁরা। দিনে দু থেকে তিনটে ঝোলনা বিক্রি হচ্ছে। এইভাবে বিক্রি হলে তাদের খাওয়া খরচই জুটবে কি না তা নিয়ে চিন্তিত তাঁরা। কবে পরিস্থিতি স্বাভাবিক হয় ও ব্যবসা ভালো হয় সেই রয়েছেন এখন ভিন রাজ্যের ওই যুবকেরা।