অহম সম্রাট সম্পর্কে আপত্তিকর টুইট, গর্গকে গ্রেপ্তারের নির্দেশ সোনওয়ালের

569

কলকাতা ও গুয়াহাটি: অহম রাজ্যের প্রতিষ্ঠাতা তথা প্রথম অহম সম্রাট ছাওলুং সুকাফা সম্পর্কে টুইটারে আপত্তিকর মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন বাংলা পক্ষের প্রধান গর্গ চট্টোপাধ্যায়। ১৭ জুন গর্গবাবু ওই বিতর্কিত টুইটটি করেছেন। অহম সম্রাট সম্পর্কে আপত্তিকর মন্তব্যের প্রতিবাদে ১৮ জুন অসমের ডিব্রুগড় থানায় গর্গের বিরুদ্ধে এফআইআর করেছেন ভাস্কর গগৈ নামে এক ব্যক্তি। শুক্রবার গর্গ চট্টোপাধ্যায়কে গ্রেপ্তারের জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল।

- Advertisement -

ভাস্কর গগৈ-এর অভিযোগ, ১৭ জুন গর্গবাবু একটি টুইটে স্বর্গদেও সুকাফাকে ‘চিনা আক্রমণকারী’ হিসেবে অভিহিত করেছেন। পাশাপাশি ছাওলুং সুকাফার স্মরণে প্রতিবছর  অহম দিবস উদযাপনের জন্য গর্গবাবু অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়ালের সমালোচনাও করেন টুইটে।

এরপরই বিষয়টি নিয়ে অসমে ক্ষোভ তৈরি হয়। ছাউলুং সুকাফাকে চিনা আক্রমণকারী হিসেবে অভিহিত করায় অসমের বাসিন্দাদের ভাবাবেগে আঘাত লেগেছে বলে জানিয়েছেন ভাস্কর গগৈ। তিনি এজন্য গর্গকে গ্রেপ্তারের দাবি জানান। এরপর শুক্রবার গুয়াহাটির পুলিশ কমিশনারকে কলকাতা গিয়ে গর্গ চট্টোপাধ্য়াকে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন অসমের মুখ্যমন্ত্রী সোনওয়াল।

অন্যদিকে, অসমে নিয়ে গিয়ে তাঁর ওপর অত্যাচার, এমনকি তাঁকে খুন করা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন গর্গ চট্টোপাধ্যায়। একটি অডিয়ো বার্তায় তিনি এই আশঙ্কার কথা জানিয়েছেন।