ব্যবসায়ীকে গুলি করে খুন, রণক্ষেত্র কোচবিহার

104

কোচবিহার: এক স্বর্ণ ব্যবসায়ীকে গুলি করে খুনের ঘটনায় উত্তেজনা কোচবিহার শহরে। মৃতের নাম প্রাণতোষ সাহা (৩৫)। অভিযোগ, বুধবার সকালে শহরের ৪ নম্বর ওয়ার্ডে দু’জন বাইকে করে এসে দোকানে ঢুকে প্রাণতোষকে গুলি করে পালিয়ে যায়। পরে তাঁকে কোচবিহার এমজেএন মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

এদিকে, ঘটনার কয়েক ঘণ্টা পেরিয়ে গেলেও পুলিশ ঘটনাস্থলে না পৌঁছোলে ক্ষোভে ফেটে পড়েন স্থানীয়রা। টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করেন তাঁরা। সেই সময় ঘটনাস্থলে পুলিশ পৌঁছোলে আরও উত্তেজনা ছড়িয়ে পড়ে। পুলিশকে লক্ষ্য করে ঢিল ছোড়া হয় বলে অভিযোগ। বিক্ষোভকারীদের সামাল দিতে পুলিশ লাঠিচার্জ করার পাশাপাশি কাঁদানে গ্যাসের শেল ফাটায়। এই গন্ডগোলের মধ্যেও দুষ্কৃতীরা গুলি চালায় বলে অভিযোগ ওঠে।

- Advertisement -

অন্যদিকে, পুলিশের সঙ্গে ধস্তাধস্তির ঘটনায় কয়েকজনকে আটক করা হয়। তাঁরা বিজেপি কর্মী বলে দাবি করা হয়েছে। অন্যায়ভাবে পুলিশ তাঁদের আটক করেছে বলে অভিযোগ তুলে কোচবিহার কোতোয়ালি থানায় বিক্ষোভ দেখান বিজেপির নেতা-কর্মীরা। কোচবিহার দক্ষিণের বিজেপি প্রার্থী নিখিল রঞ্জন দে’র অভিযোগ, ‘মৃত যুবক বিজেপির সমর্থক ছিলেন। ভোটের আগে শহরে ভয়ের বাতাবরণ তৈরি করতে এই কাজ করা হয়েছে।’ তাঁ অভিযোগ, ‘পুলিশ প্রশাসন পুরোপুরি ব্যর্থ। তাদের বারবার বলেও কিছু হয়নি।’ যদিও মৃতের স্ত্রীর দাবি, প্রাণতোষের সঙ্গে কোনও রাজনৈতিক দলের সেভাবে কোনও যোগাযোগ ছিল না।’