দিনহাটায় তৃণমূল নেতার বাড়িতে হামলা, চলল গুলি

130

দিনহাটা: তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের জেরে ফের উত্তপ্ত হয়ে উঠল দিনহাটা শহরের মদনমোহন বাড়ি এলাকা। তৃণমূল নেতা তথা দিনহাটা পুরসভার প্রশাসক মণ্ডলীর সদস্য জয়দীপ ঘোষের বাড়িতে হামলা ও ভাঙচুর করা হয়। এমনকি তাঁর বাড়ি লক্ষ্য করে গুলি চালানো হয় বলে অভিযোগ। বাড়ির সামনে থাকা তাঁর একটি বাসে ও একাধিক বাইকে ভাঙচুর চালানো হয়। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়।

খবর পেয়ে ঘটনাস্থলে যান দিনহাটার বিধায়ক উদয়ন গুহ। ঘটনাস্থল থেকে গুলির খোল উদ্ধার করেছে দিনহাটা থানার পুলিশ। জয়দীপবাবুর অভিযোগ, ‘তৃণমূল যুব নেতা অজয় রায়, সাবির সাহা চৌধুরীরা এই ঘটনা ঘটিয়েছে।’ যদিও অভিযোগ অস্বীকার করে তৃণমূল যুব নেতা অজয় রায়ের পালটা অভিযোগ, ‘এদিন কলেজে ঢুকে জয়দীপ ঘোষের অনুগামীরা ছাত্রদের দফায় দফায় মারধর করে। সেই ঘটনার প্রতিবাদ করতে গেলে জয়দীপ ঘোষের অনুগামীরাই গুলি চালায়।’

- Advertisement -

জানা গিয়েছে, দিনহাটা কলেজের ক্ষমতা দখলকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরেই তৃণমূলের গোষ্ঠী কোন্দল রয়েছে। আর এই গোষ্ঠী কোন্দলের জেরে বছর দুয়েক আগে প্রাণ হারাতে হয় অলোক নিতাই দাস নামে এক ছাত্রকে। সেই ঘটনার পর কিছুদিন গোষ্ঠী কোন্দল থামলেও চলতি বছরের দুর্গা পুজোর পর থেকে কলেজের ক্ষমতা দখলকে কেন্দ্র করে ফের গোষ্ঠী কোন্দল দেখা দেয় দিনহাটায়। মঙ্গলবার দিনহাটা কলেজে সরস্বতী পুজোকে কেন্দ্র করে তৃণমূল নেতা জয়দীপ ঘোষ এবং তৃণমূল যুব নেতা অজয় রায়ের অনুগামীদের মধ্যে ঝামেলা হয়। সেখানে দিনহাটা থানার পুলিশ গিয়ে তাঁদের হটিয়ে দেয়। এরপর কলেজের বাইরেও দুই গোষ্ঠীর মধ্যে মারামারি হয় বলে অভিযোগ। এই ঘটনায় দুজন জখম হন। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই সন্ধ্যা নাগাদ দিনহাটা শহরের মদনমোহন বাড়ি এলাকায় জয়দীপ ঘোষের বাড়িতে একদল দুষ্কৃতী হামলা চালায় বলে অভিযোগ।

দিনহাটার বিধায়ক উদয়ন গুহ বলেন, ‘শহরের মধ্যে যেভাবে পুর প্রশাসক মণ্ডলীর সদস্যের বাড়িতে হামলা চালানোর ঘটনা ঘটেছে তা নিন্দনীয়। দিনহাটা থানার পুলিশের কারণেই শহরে এধরনের গণ্ডগোল হচ্ছে। যারাই এগুলো ঘটাচ্ছে ঠিক হচ্ছে না। পুলিশকে বলা হয়েছে গোটা ঘটনা খতিয়ে দেখতে।’

যদিও গোটা বিষয়টি নিয়ে তৃণমূল যুব’র কোচবিহার জেলা সাধারণ সম্পাদক অজয় রায় বলেন, ‘সরস্বতী পুজোকে কেন্দ্র করে কলেজেরই এক ছাত্রকে জয়দীপ ঘোষের অনুগামীরা মারধর করে। পরে ফের মদনমোহন বাড়ি এলাকায় একদল ছাত্রের ওপর জয়দীপ ঘোষের অনুগামীরা বন্দুক নিয়ে হামলা চালায়। কয়েকজন ছাত্র হাসপাতালে ভর্তি রয়েছে।’ গোটা ঘটনার তদন্ত শুরু করেছে দিনহাটা থানার পুলিশ।