স্বাস্থ্যসাথী নয়, শেষমেশ টাকা দিয়েই মিলল চিকিৎসা

250

আসানসোল: রাজ্য সরকারের স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে আসা দুর্ঘটনায় আহতকে চিকিৎসা পরিষেবা না দিয়ে ফিরিয়ে দেওয়ার অভিযোগ উঠল আসানসোলের কুলটির একটি বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে। শুক্রবার রাতে অভিজিৎ সরকার নামে এক যুবককে দুর্ঘটনায় আহত হওয়ার পরে সেখানে চিকিৎসার জন্য নিয়ে আসা হয়। স্বাস্থ্যসাথী কার্ড দেখানো হলে তাঁকে ফিরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। হাসপাতালের তরফে পরিষ্কার বলা হয় যে, সেখানে বেড নেই। টাকা দিয়ে ভর্তি করানো হলে, তার চিকিৎসা হবে। তখন ওই রোগীর পরিবার বাধ্য হয়ে টাকা জমা দিয়েই তাঁকে ওই হাসপাতালে ভর্তি করায়। সেই অভিযোগ পাওয়ার পরেই হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলতে আসেন কুলটি ব্লকে তৃণমূল কংগ্রেসের নেতৃত্ব। অভিযোগ, হাসপাতালের তরফে রোগীর পরিবার ও তৃণমূল নেতৃত্বের সঙ্গে দুর্ব্যবহার করা হয়। এমনকি, সেই মুহূর্তের ছবি তুলতে গেলে সংবাদমাধ্যমের কর্মীদের বাধা দেওয়া হয়।

খবর পেয়ে সেখানে পৌঁছোয় কুলটি থানার পুলিশ। এরপর কুলটি থানায় ডেকে পাঠানো হয় মালিক ও নিরাপত্তারক্ষীকে। কুলটি থানার পুলিশ জানায়, লিখিত অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে। তৃণমূল যুব কংগ্রেস নেতৃত্ব জানান, হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিককে অভিযোগ জানানো হয়েছে। সোমবার লিখিতভাবে পশ্চিম বর্ধমানের জেলা শাসককে জানানো হবে।

- Advertisement -

জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ অশ্বিনী কুমার মাজি বলেন, ‘অভিযোগের ভিত্তিতে ওই হাসপাতালের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে। লিখিত অভিযোগ চেয়ে পাঠিয়েছি হয়রানির শিকার হওয়া রোগী পরিবারের কাছ থেকে। সোমবার হাসপাতাল কর্তৃপক্ষকে ডেকে পাঠিয়েছি। দু’পক্ষের কথা শোনার পরেই সিদ্ধান্ত নেওয়া হবে।’