ভ্যাকসিন দেওয়াকে কেন্দ্র করে বিশৃঙ্খলা আসানসোল স্বাস্থ্যকেন্দ্রে

113

আসানসোল: করোনা ভ্যাকসিন দেওয়াকে কেন্দ্র করে শুক্রবার উত্তেজনা ছড়াল আসানসোল পুরনিগমের ৩১ নম্বর ওয়ার্ডে। এদিন সকাল থেকে ওই ওয়ার্ডের বেলডাঙ্গা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ভ্যাকসিন দেওয়া শুরু হওয়ার পর থেকেই চরম বিশৃঙ্খলা ও বিভ্রান্তির সৃষ্টি হয়। যে সমস্ত মানুষেরা এই স্বাস্থ্যকেন্দ্রে ভ্যাকসিন নিতে এসেছিলেন তাদের অনেকেরই ছিল প্রথম ডোজ। অভিযোগ, প্রথম ডোজ নেওয়ার জন্য স্লট বুক করা থাকলেও তা দেওয়া হয়নি। পাশাপাশি  ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিতে আসা ব্যক্তিরাও এদিন সমস্যায় পড়েন। অবশেষে প্রথম ডোজের ভ‍্যাকসিন দেওয়া শুরু হয়। তবে, সমস্যায় পড়েন দ্বিতীয় ডোজ নিতে আসা মানুষজনেরা।

যদিও, স্বাস্থ্যকেন্দ্রে থাকা পুরনিগমের স্বাস্থ্য আধিকারিকরা জানান, প্রশাসনিক নির্দেশিকা অনুযায়ী দ্বিতীয় ডোজের ভ্যাকসিন দেওয়া হচ্ছে। গণ্ডগোলের খবর পেয়ে ঘটনাস্থলে আসে আসানসোল উত্তর থানার পুলিশ। পরবর্তীতে তাদের হস্তক্ষেপে পরিস্থিতি সামাল দেওয়া সম্ভব হয়।

- Advertisement -

অন্যদিকে, আসানসোল পুরনিগমের পুর প্রশাসক বোর্ডের সদস্য অভিজিৎ ঘটকের দাবি, করোনা ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে রাজ্যে প্রতি বঞ্চনা করছে কেন্দ্রীয় সরকার। যে কারণে ভ্যাকসিন নিয়ে রাজ্যের বিভিন্ন স্থানে অশান্তি শুরু হয়েছে। আমাদের তরফে সবরকমভাবে চেষ্টা করা হচ্ছে।