এখনও জলমগ্ন চরতোর্ষা ডাইভারসন, ভোগান্তির মুখে বহু মানুষ

355

ফালাকাটা: মঙ্গলবারও ফালাকাটা ও আলিপুরদুয়ারের মধ্যে সড়ক পথে যানবাহন চলাচল স্বাভাবিক হল না। এদিনও চরতোর্ষা ডাইভারসন জলমগ্ন ছিল। তাই কোনও যানবাহন এমনকী মানুষও যাতায়াত করতে পারেনি। গত রবিবার রাতের প্রবল বর্ষণে জলে ডুবে যায় চরতোর্ষা ডাইভারসন। সোমবার থেকেই সড়ক পথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে ফালাকাটা ও আলিপুরদুয়ার।

এই রাস্তায় তৈরি হচ্ছে চার লেনের মহাসড়ক। ২০১৭ সালের বন্যায় এই চরতোর্ষা কাঠের সেতু ভেঙে যায়। তারপর ভাঙা সেতুর পাশে তৈরি করা হয় হিউমপাইপ বসিয়ে ডাইভারসন। অভিযোগ, মহাসড়ক কর্তৃপক্ষ এখনও সেভাবে নতুন সেতুর কাজ শুরু করেনি। এর ফলে গত দু’বছরের মত এবারের বর্ষাতেও বারবার জলে ডুবে যাচ্ছে এই ডাইভারসন।

- Advertisement -

সোমবার রাতেও ভারী বৃষ্টি হয়। তাই মঙ্গলবার সকাল থেকেই ডাইভারসনের উপর দিয়ে জল বইতে থাকে। এদিনও কোনও যানবাহন চলাচল করতে পারেনি৷ দু’দিন থেকে যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় ব্যাপক সমস্যায় পড়েছেন ফালাকাটা-২ গ্রাম পঞ্চায়েতের কালীপুর, বংশীধরপুর সহ পলাশবাড়ি, মেজবিল, যোগেন্দ্রনগর, শালকুমারহাটের বহু মানুষ।

কেউ বিশেষ প্রয়োজনেও ফালাকাটা যেতে পারছেন না। এদিকে দু’দিনের জলের তোড়ে ডাইভারসনের পশ্চিম দিকের অ্যাপ্রোচ রাস্তার অধিকাংশ ভেঙে গিয়েছে। ডাইভারসনেরও প্রচুর ক্ষতির আশঙ্কা রয়েছে। তবে মহাসড়ক নির্মাণকারী সংস্থার আলিপুরদুয়ার জেলার প্রশাসনিক প্রধান মেহেবুব রহমান বলেন, পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে। জল কমলেই ডাইভারসনের সংস্কার দ্রুত করা হবে।