গুরুমারা বিদ্যার সফল প্রয়োগ পন্থের

মুম্বই : লড়াইটা ছিল গুরু মহেন্দ্র সিং ধোনি আর শিষ্য ঋষভ পন্থের। তাতে গুরুকে টেক্কা দিলেন শিষ্য! শনিবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে ধোনির চেন্নাই সুপার কিংসকে ৮ বল হাতে রেখে ৭ উইকেটে হারিয়েছে ঋষভের দিল্লি ক্যাপিটালস।

এদিন প্রথমে ব্যাট করে ১৮৮/৭ স্কোর করে চেন্নাই। দুই ওপেনার রুতুরাজ গায়কোয়াড় (৫) ও ফাফ ডুপ্লেসি (০) একেবারেই ব্যর্থ। তবে প্রত্যাবর্তনে উজ্জ্বল সুরেশ রায়না (৫৪)। প্রথমে মইন আলি (৩৬) আর পরে অম্বাতি রায়ডুকে (২৩) সঙ্গে নিয়ে দ্রুত রান তুলতে থাকেন তিনি। রবীন্দ্র জাদেজার সঙ্গে ভুল বোঝাবুঝিতে ফেরার আগে অবশ্য নিজের অর্ধশতরান পূর্ণ করেন। এরপর এলেন আর ফিরলেন ধোনি (০)। শেষে জাদেজা (২৬ অপরাজিত) এবং স্যাম কুরানের (৩৪) ঝোড়ো ব্যাটিং চেন্নাইকে বড় স্কোরের নির্ভরতা দেয়। ক্রিস ওকস ও আবেশ খান দুটি করে এবং রবিচন্দ্রন অশ্বীন ও টম কুরান একটি করে উইকেট নেন।

- Advertisement -

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই ঝড় তোলেন দিল্লির দুই ওপেনার পৃথ্বী শ এবং শিখর ধাওয়ান। প্রথম উইকেটে ১৩৮ রান যোগ করে দলের জয় এইপ্রকার নিশ্চিত করেন তাঁরা। পৃথ্বী (৭২) এবং শিখর (৮৫) ফিরলে বাকি কাজটা করেন মার্কাস স্টোইনিস (১৪) এবং পন্থ (১৫ অপরাজিত)। ১৮.৪ ওভারেই ১৯০/৩ স্কোর করে ম্যাচ জেতে দিল্লি। ২ উইকেট নিলেও ৩.৪ ওভারে ৫৩ রান দিয়েছেন শার্দূল ঠাকুর, অপর উইকেটটি ডোয়েন ব্র‍্যাভোর।