টি২০ ব্যাটিংয়ে পূজারার গুরু বিরাট-রোহিতরা!

মুম্বই : সাত বছর পর আইপিএল-কামব্যাক।

চেন্নাই সুপার কিংসের জার্সিতে কামব্যাকেই টি২০-তে অচল তকমা মুছতে চান। অনুশীলনে যার আঁচ। সতীর্থদের বলে বলে বিগহিট নিচ্ছেন! চেতেশ্বর পূজারার কথায়, তিনি চেষ্টা করছেন। আর এই পরিবর্তনে তাঁকে রসদ জোগাচ্ছে বিরাট-রোহিতরা।

- Advertisement -

এক সাক্ষাৎকারে পূজারার অকপট স্বীকারোক্তি, স্ট্রাইক রেট যদি বলেন, মেনে নিচ্ছি আমি পাওয়ারহিটার নই। কিন্তু বিরাট-রোহিতরাও সেইঅর্থে পাওয়ারহিটার নয়। টাইমিং ও ক্রিকেটীয় শটেই রান করে। কেন উইলিয়ামসন, স্টিভেন স্মিথও। ক্রিকেটীয় শট খেলে রানের গতি বাড়াতে সক্ষম ওরা। আমার লক্ষ্য সেটাই।

অতীতে টি২০ ফর্ম্যাট খেললেও সাফল্য পাননি। পূজারার কথায়, আগে টি২০-তে খেলার সময় একটা চিন্তা ঘুরত, আমার টেস্ট কেরিয়ারে এতে প্রভাব পড়বে না তো? কোনও টেকনিক্যাল সমস্যা হবে না তো ব্যাটিংয়ে। কিন্তু এখন সেসব মাথা থেকে ঝেড়ে ফেলেছি। অভিজ্ঞতার সঙ্গে বুঝেছি, নিজের সহজাত ক্রিকেট চিরকালীন। রাহুল ভাই (দ্রাবিড়) একবার বলেছিলেন, তুমি ভিন্নরকম শট খেলার চেষ্টা করলেও, তোমার ন্যাচারাল গেম বদলাবে না। আশাবাদী, টি২০ ফর্ম্যাটেও মানিয়ে নিতে পারব।

পূজারাকে চেন্নাই নেওয়ার পর করতালিতে মুখর হয়েছিল নিলাম-রুম। যে প্রসঙ্গে পূজারা বলেন, শুনেছি, নিলামে আমাকে নেওয়ার পর করতালিতে সবাই তা স্বাগত জানিয়েছিল। আসলে দেশের হয়ে কিছু করলে, আলাদা ভালোবাসা তৈরি হয়। হনুমা বিহারীও আইপিএলে খেলেনি। ওকেও সুযোগ দেওয়া উচিত।

এদিকে, মইন আলি পড়েছেন জার্সি সমস্যায়। সিএসকের হলুদ জার্সিতে অ্যালকোহল কোম্পানির লোগো। ধর্মপ্রাণ মইনের তাতেই আপত্তি। অস্বস্তিতে পড়ে যায় চেন্নাই ফ্র‌্যাঞ্চাইজি। শেষপর‌্যন্ত দল ও স্পনসর সংস্থা, মইনের ভাবাবেগকেই গুরুত্ব দিয়ে তাঁর জার্সি থেকে অ্যালকোহল ব্র‌্যান্ডের লোগো সরানোর সিদ্ধান্ত হয়েছে।