সরকারি নির্দেশিকা মেনে দিনহাটায় চলছে ছটপুজোর আয়োজন

220

দিনহাটা: করোনা আবহে সরকারি নির্দেশিকা মেনে মহকুমায় যেভাবে দুর্গোৎসব ও দীপাবলির আয়োজন করেছে স্থানীয় প্রশাসন, সেভাবে সরকারি নির্দেশিকা ও স্বাস্থ্যবিধি মেনে ছটপুজোরও আয়োজন করতে চলেছে দিনহাটা পুরসভা ও বিহারী জনজাগরণ মঞ্চের সদস্যরা। প্রতিবছরের ন্যায় এবছরও দিনহাটা পুরসভার উদ্যোগে থানা দিঘির চারিধারে জোরকদমে চলছে ঘাট বাঁধাইয়ের কাজ। কর্মরত শ্রমিকদের কথায়, আগামী শুক্রবার ছটব্রতীরা ঘাটে আসবেন। তার আগেই ঘাট নির্মাণ হয়ে যাবে।

বিহারী জনজাগরণ মঞ্চের সদস্যরা জানান, প্রতিবছরের থেকে এবছরের ছবিটা একটু আলাদা। তাই সরকারি নির্দেশিকা ও স্বাস্থ্যবিধি মেনে ছটব্রতীরা ঘাটে তাদের পুজো পর্ব শেষ করে, তার জন্য চলছে সচেতনতামূলক প্রচার। পুজোর দিনও ঘাটে তাদের সদস্যরা উপস্থিত থেকে ছটব্রতীদের মাস্ক ও স্যানিটাইজার দিয়ে সচেতন করবেন।

- Advertisement -

এলাকার প্রাক্তন কাউন্সিলর সংগীতা সরকার জানান, প্রতিবছরের ন্যায় এবছরও পুরসভার পক্ষ থেকে ঘাট তৈরি করা হচ্ছে। তবে যেহেতু এবছর করোনা আবহে পরিস্থিতি পালটে গিয়েছে, তাই ছটব্রতীরা যাতে নিজেদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রেখে তাদের পুজো পালন করেন, তা নিয়ে পুরসভার পক্ষ থেকে ঘাটে প্রচার চালানো হবে।

ছটব্রতী দীপক রায় জানান, শুক্রবার বিকেলে শোভাযাত্রার মধ্যে দিয়ে ঘাট নিমন্ত্রণ করা হবে। শনিবার সকালে গিয়ে সূর্যপুজোর মধ্য দিয়ে ছট পরবের সমাপন হবে। পুরসভার প্রশাসক উদয়ন গুহ জানান, সরকারি নির্দেশিকা মেনেই ছটপুজোর আয়োজন করা হচ্ছে। পাশাপাশি ছটব্রতীদের যাতে কোনওরকম সমস্যা না হয়, তার জন্য যথাযথ ব্যবস্থাও গ্রহণ করা হয়েছে।