গয়েরকাটায় জোরকদমে চলছে ছটপুজোর প্রস্তুতি

301

গয়েরকাটা: গয়েরকাটার ছটঘাটে জোরকদমে চলছে ছটপুজোর প্রস্তুতি। প্রতিবছর গয়েরকাটা ছটপুজো সমাজকল্যাণ ক্লাবের উদ্যোগে এই পুজোর আয়োজন হয়। ইতিমধ্যে শুরু হয়েছে প্যান্ডেল তৈরি সহ ছটঘাট সৌন্দর্যায়নের কাজ। গতবছর এখানে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের অর্থানুকূল্যে ৬৫ লক্ষ টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছে সুদৃশ্য ছটঘাট। সেখানেই এবারও ছটপুজো হতে চলেছে।

গয়েরকাটা ছটপুজো কমিটির উদ্যোগে প্রতিবছরই আংরাভাসা নদীর তীরে ছটপুজোর আয়োজন করা হয়। এখানকার পুজোর অন্যতম সংস্কৃতি হল বিহারী সম্পদায়ের পাশাপাশি বাঙালি সম্প্রদায়ের মানুষের সক্রিয় অংশগ্রহণ। এবার তাদের পুজো পড়ল ৫৭ বছরে। ডুয়ার্সের বুকে প্রতি বছরই গয়েরকাটার ছটপুজো আলাদাভাবে নজর কাড়ে। তবে এবার করোনা পরিস্থিতির জেরে প্রশাসনের নির্দেশ অনুযায়ী আয়োজনে অনেকটাই কাটছাঁট করা হয়েছে।

- Advertisement -

ইতিমধ্যে পুজো কমিটির উদ্যোগে ছটঘাটকে সাজিয়ে তোলার প্রস্তুতি শুরু হয়েছে। চলছে প্যান্ডেল ও আলোকসজ্জার কাজ। শুক্রবার বিকেলে ও শনিবার ভোরে হবে ছটপুজো। পুজো কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, ইতিমধ্যে নিরাপত্তার বিষয়গুলি খতিয়ে দেখার জন্য বানারহাট থানায় অনুরোধ জানানো হয়েছে। গয়েরকাটা ছটপুজো সমাজকল্যাণ ক্লাবের অন্যতম সদস্য রাহুল শা বলেন, মহামান্য হাইকোর্ট ও প্রশাসনের গাইডলাইন মেনেই আমরা পুজোর আয়োজন করছি।