নন্দীগ্রাম আন্দোলনে নিখোঁজদের পরিবারকে ৪ লক্ষ টাকা করে অনুদান মুখ্যমন্ত্রীর

202

নন্দীগ্রাম: নন্দীগ্রাম আন্দোলনে নিখোঁজ হওয়া মানুষদের পরিবারের পাশে এবার মুখ্যমন্ত্রী। আন্দোলনে যে ১০ জন আন্দোলনকারী নিখোঁজ ছিলেন, তাঁদের পরিবারকে সোমবার নন্দীগ্রামের তেখালি বাজার মাঠ সভাস্থল থেকে সভা শুরুর আগেই সরকারের পক্ষ থেকে ৪ লক্ষ টাকা করে অনুদান দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি ঘোষণা করলেন নন্দীগ্রাম আন্দোলনে শহিদ পরিবার ও নিখোঁজ পরিবারের পেনশনের ব্যবস্থাও করবে সরকার।

নিখোঁজদের পরিবারের হাতে আর্থিক সাহায্য তুলে দেওয়ার আগে মুখ্যমন্ত্রী জানান, নন্দীগ্রাম এখনও তাঁর হৃদয়ে রয়েছে। নন্দীগ্রাম আন্দোলনের সময় ১০ জন আন্দোলনকারী রয়েছে যাদের এখনও খোঁজ পাওয়া যায়নি। আজকের এই মঞ্চ সরকারি মঞ্চ। আর সেখান থেকেই তিনি ৪ লক্ষ টাকা করে সরকারি সাহায্যের চেক তুলে দিয়েছেন নিখোঁজদের পরিবারের হাতে। এদিন প্রশাসনিক বৈঠকের পরেই মুখ্যমন্ত্রী চলে যান জনসভায়।

- Advertisement -

এদিন একদিকে যখন মমতা সভা করছেন নন্দীগ্রামে, ঠিক তখনই কলকাতায় পথে নামছে বিজেপি। অর্থাৎ, লড়াই যে ইঞ্চিতে ইঞ্চিতে তা মনে করছেন পর্যবেক্ষকরা। এদিন টালিগঞ্জ মেট্রো স্টেশন থেকে রাসবিহারীর মোড় পর্যন্ত র‍্যালিতে নেতৃত্বে থাকবেন শুভেন্দু অধিকারী।