উত্তপ্ত অসম-মিজোরাম, বৈঠকে দুই রাজ্যের মুখ্যমন্ত্রী

279
Poonch: Indian Army jawans patrolling at the Line of Control (LOC) in Poonch district of Jammu and Kashmir on Wednesday, days after ceasefire violations by the Pakistan Army in Krishna Ghati sector. PTI Photo(PTI5_4_2017_000050B)

গুয়াহাটি: অসম এবং মিজোরাম এই দুই রাজ্যের মানুষের মধ্যে ভয়াবহ সংঘাতে গুরুতর আহত হয়েছে বহু মানুষ। রবিবার এই সমস্যার সমাধানে কেন্দ্রের সঙ্গে যোগাযোগ করল দুই রাজ্যের প্রশাসন।

সোমবার দুই রাজ্যের প্রশাসনের সঙ্গে বৈঠকে বসবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব অজয় কুমার ভাল্লা। বৈঠকে উপস্থিত থাকবেন অসম এবং মিজোরামের প্রধান সচিবরা। বর্তমানে কিছুটা হলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে মিজোরামের কোলাসিব জেলা এবং অসমের কাচার জেলা।

- Advertisement -

অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোওয়াল, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের দপ্তরকে গোটা বিষয়টি সম্পর্কে বিস্তারিতভাবে জানিয়েছেন।

অসম সরকারের তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে, কীভাবে দুই রাজ্যের মধ্যে সম্পর্কে ভালো রাখা যায় তা নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে সর্বানন্দ সোনোওয়াল এবং জোরামথাংগার মধ্যে। জোরামথাংগাও অসমের মুখ্যমন্ত্রীকে আশ্বাস দিয়েছেন। তিনি জানান, দুই রাজ্যের সীমান্তবর্তী অঞ্চলে শান্তি বজায় রাখার জন্য মিজোরামেও কড়া নিরাপত্তা জারি করা হবে।