মালদা মেডিকেলে এক শিশুর দেহে করোনার হদিস

251

মালদা: মালদা মেডিকেল কলেজ হাসপাতালে এক শিশু করোনা সংক্রামিত হওয়ায় আতঙ্ক ছড়িয়েছে। যদিও করোনা পজিটিভ আসার পরেই ওই শিশুর পরিবারের লোকেরা শিশুটিকে চিকিৎসার জন্য বাইরে নিয়ে গিয়েছেন।

গত কয়েকদিন ধরেই মালদা মেডিকেল কলেজ হাসপাতালে জ্বর ও শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে শিশু রোগীর সংখ্যা বাড়ছে। গত এক সপ্তাহে মেডিকেলের মাতৃমা শিশু বিভাগে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে সাতজন শিশুর। মালদা মেডিকেল কলেজ সূত্রে জানা গিয়েছে, যে সমস্ত শিশুরা জ্বর ও শ্বাসকষ্টের উপসর্গ নিয়ে মালদা মেডিকেলে ভর্তি হচ্ছে তাদের করোনা সহ বিভিন্ন একাধিক পরীক্ষা করা হচ্ছে। করোনার দ্বিতীয় ঢেউয়ের পরে মালদা জেলার বেশ কিছু শিশুর শরীরে মাল্টি সিস্টেম ইনফ্লামেটরি সিনড্রোম রোগ ধরা পড়েছে।মালদা মেডিকেল কলেজ হাসপাতালে এমএসভিপি পুরঞ্জয় সাহা বলেন, ‘শিশু বিভাগে চিকিৎসাধীন এক রোগীর করোনা সংক্রমনের হদিস মিলেছে। এখানে শিশুদের করোনা চিকিৎসার জন্য পরিকাঠামো রয়েছে। আতঙ্কের কোনও কারণ নেই।‘

- Advertisement -

বর্তমানে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে মাতৃমা শিশু বিভাগের জ্বরের উপসর্গ নিয়ে ভর্তি রয়েছে ১২১ জন শিশু। গত ২৪ ঘণ্টায় জ্বর নিয়ে ভর্তি হয়েছে ৪৮ জন শিশু। সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছে ১৫ জন। জ্বরের উপসর্গ নিয়ে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ২ জন শিশু।