খেলতে গিয়ে জলে ডুবে মৃত্যু শিশুর, চাঞ্চল্য

168

রায়গঞ্জ: জলে ডুবে মৃত্যু হল পাঁচ বছরের এক শিশুর‌। রবিবার ঘটনাটি ঘটেছে রায়গঞ্জ থানার বাহিন গ্রাম পঞ্চায়েতের মহারাজপুর গ্রামে। প্রায় আধ ঘণ্টার চেষ্টায় মাছ ধরার জাল ফেলে ওই শিশুকে উদ্ধার করা হয়। পরবর্তীতে রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে আসলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। শিশুর মৃত্যুর ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

মেডিকেল কলেজ সূত্রে জানা গিয়েছে, মৃত শিশুর নাম মোস্তাক আলি (৫)। স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্র ছিল সে। পুলিশ ও পরিবার সূত্রে জানা গিয়েছে, বাড়ি সংলগ্ন পুকুরের ধারে কয়েকজন শিশুর সঙ্গে খেলতে খেলতে পা হরকে পুকুরে পড়ে যায়। প্রত্যক্ষদর্শীদের চিৎকারে ছুটে আসে গ্রামবাসীরা। তড়িঘড়ি মাছ ধরার জাল দিয়ে ওই শিশুকে উদ্ধার করে রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যায়।

- Advertisement -

মৃতের বাবা সঈদ আলি বলেন, ‘আমরা জমিতে কাজে ব্যস্ত ছিলাম। হঠাৎ খবর পাই আমার ছেলে জলে ডুবে গিয়েছে। জল থেকে উঠানোর পরেও গা গরম ছিল। মুখ দিয়ে ফেনা বের হচ্ছিল। সপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত বলে ঘোষণা করে।‘ বাহিন গ্রাম পঞ্চায়েতের প্রধান আব্দুল কাদের বলেন, ‘আমার গ্রাম পঞ্চায়েত এলাকায় একজন শিশুর জলে ডুবে মৃত্যু হয়েছে। পরিবারের সঙ্গে কথা বলার জন্য মেডিকেল কলেজ ক্যাম্পাসে যাব।‘ রায়গঞ্জ পঞ্চায়েত সমিতির সহ সভাপতি মানস ঘোষ বলেন, ‘মর্মান্তিক ঘটনা ঘটেছে। ওই পরিবারের পাশে আমরা রয়েছি। যাবতীয় সাহায্য করা হবে।‘