বড়দিনে করোনাবিধি মেনেই উৎসবের আমেজ উত্তরে

155

উত্তরবঙ্গ ব্যুরো: করোনা আবহে স্বাস্থ্যবিধি মেনেই উৎসবে মাতলেন উত্তরবঙ্গের সাধারণ মানুষ। শুধু খ্রিস্টান ধর্মাবলম্বীরাই নন, সব ধর্ম ও সম্প্রদায়ের মানুষই আনন্দে মেতে উঠেছেন। শুক্রবার সকাল থেকেই বিভিন্ন জেলার চার্চগুলিতে দর্শনার্থীদের ভিড় চোখে পড়ে। কেউ আসছেন উপাসনার জন্য আবার কেউ শুধুমাত্র বড়দিনের আমেজ উপভোগ করতে চার্চে এসেছেন। তবে করোনা আবহে এবার উৎসবের রং অনেকটাই ফিকে। যদিও স্বাস্থ্যবিধি মেনেই দর্শনার্থীরা চার্চ চত্বরে প্রবেশ করেছেন। তবে চার্চের ভিতরে প্রবেশ নিষেধ করা হয়েছে। চার্চ কর্তৃপক্ষও বিভিন্ন সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে।

বড়দিন উপলক্ষ্যে আগে থেকেই সেজে উঠেছে পাহাড় থেকে সমতলের বিভিন্ন চার্চগুলি। শিলিগুড়ি, দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মালদায় আনন্দমুখর সাধারণ মানুষ। বড়দিন ও বর্ষবরণের জন্য সাজিয়ে তোলা হয়েছে শহর শিলিগুড়ি। তবে করোনা আবহে বড়দিনে ভিড় এড়িয়ে চলার বার্তা দিয়েছেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। মাস্ক পরে ও শারীরিক দূরত্ব বজায় রাখার আবেদন জানিয়েছেন মন্ত্রী।

- Advertisement -

বড়দিনে করোনাবিধি মেনেই উৎসবের আমেজ উত্তরে| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

এদিন সকাল থেকেই কোচবিহারের চার্চগুলিতে দর্শনার্থীদের ভিড় দেখা যায়। প্রার্থনায় অংশ নেন খ্রিস্টান ধর্মাবলম্বীরা। কোচবিহার শহরের বাবুরহাট এলাকার এনইএলসি চার্চে প্রতিবছরের মতো এবারও উৎসবের আমেজ দেখা গিয়েছে। এবছর করোনা পরিস্থিতি থাকলেও সেখানে ভিড় করেন অনেকে। কোচবিহারের গারোপাড়ায় চার্চের উৎসবে অংশ নেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। নিউ কোচবিহার এলাকায় চার্চে বড়দিনের উৎসব পালন হয়েছে। আলিপুরদুয়ার জংশন এবং দমনপুর এলাকার চার্জগুলি বড়দিন উপলক্ষ্যে সেজে উঠেছে। চার্চগুলিতে মানুষের ভিড় লক্ষ্য করা গিয়েছে।