বর্ধমানে বোমা বিস্ফোরণের তদন্তে সিআইডি, ফরেনসিক দল

67

বর্ধমান: বর্ধমানে বোমা বিস্ফোরণের তদন্ত শুরু করল সিআইডি ও ফরেনসিক দল। মঙ্গলবার দুপুরে রাজ্যের ফরেনসিক বিশেষজ্ঞ চিত্রাক্ষ সরকারের নেতৃত্বে দুই সদস্যের একটি দল বর্ধমানের রসিকপুরে ঘটনাস্থলে পৌঁছোয়। জেলার অতিরিক্ত পুলিশ সুপার কল্যাণ সিংহ রায়কে সঙ্গে নিয়ে তাঁরা বিস্ফোরণস্থল পরিদর্শন করেন। পাশাপাশি নমুনাও সংগ্রহ করেন। বিস্ফোরণস্থলে যে গর্ত তৈরি হয়েছে তার মাপও নেন ফরেনসিক দলের সদস্যরা। ফরেনসিক দল সেখানে পৌঁছোনোর আগে সিআইডির আধিকারিকরাও ঘটনাস্থল খতিয়ে দেখেন। এদিকে, নিহতের পরিবার সহ এলাকার বাসিন্দারা দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়েছেন।

সিআইডি ও ফরেনসিক দলের পাশাপাশি এদিন রাজ্যের শিশু সরক্ষা কমিশনের চেয়ারপার্সন অনন্যা চক্রবর্তীও বর্ধমানে আসেন। জেলার পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায় ও বর্ধমান থানার আইসি পিন্টু সাহার সঙ্গে তিনি বর্ধমান হাসপাতালে যান। বোমা বিস্ফোরণে জখম শিশু শেখ ইব্রাহিমের পরিবারের সঙ্গে কথা বলেন। পরে রসিকপুরে বিস্ফোরণস্থল ঘুরে দেখেন তিনি। নিহত শিশু শেখ আফরোজের বাড়িতেও যান অনন্যা চক্রবর্তী। নিহতের মা ও পরিবারের অন্য সদস্যদের সঙ্গে কথা বলেন এবং সমবেদনা জানান।

- Advertisement -

ফরেনসিক বিশেষজ্ঞ চিত্রাক্ষ সরকার এদিন জানান, তাঁরা ঘটনাস্থল ঘুরে দেখেছেন। বিস্ফোরণের ফলে তৈরি হওয়া গর্তের মাপ নিয়েছেন। সেখানকার মাটির নমুনাও সংগ্রহ করেছেন। ল্যাবরেটরিতে সমস্ত নমুনার পরীক্ষা হবে।

উল্লেখ্য, সোমবার বেলা ১১টা নাগাদ বর্ধমানের রসিকপুরে একটি ক্লাবঘরের কাছে পর পর দুটি বোমা বিস্ফোরণ হয়। বিস্ফোরণে ৭ বছর বয়সি শেখ আফরোজ নামে এক শিশুর মৃত্যু হয়। জখম হয় ৮ বছর বয়সি অপর শিশু শেখ ইব্রাহিম।