গুলিকাণ্ডের তদন্তে শীতলকুচিতে সিআইডির বিশেষ দল

145

মাথাভাঙা: গুলিকাণ্ডের তদন্তে সিআইডির বিশেষ দল পৌঁছোল শীতলকুচিতে। সোমবার সকালে শীতলকুচি বিধানসভার জোরপাটকি গ্রাম পঞ্চায়েতের ১২৬ নম্বর বুথে পৌঁছন সিআইডি ডিআইজি কল্যাণ মুখোপাধ্যায়ের নেতৃত্বে স্পেশাল ইনভেস্টিগেশন টিম (সিট)। এছাড়াও মাথাভাঙার এসডিপিও সুরজিৎ মণ্ডলের নেতৃত্বে মাথাভাঙা থানার বিশাল পুলিশবাহিনী পুরো এলাকা ঘিরে নিরাপত্তা বলয় তৈরি করে।

চতুর্থ দফায় ভোট গ্রহণের দিন শীতলকুচির এই বুথে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চারজনের মৃত্যু হয়। ভোট পর্ব চলাকালীনই মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এই ঘটনার তদন্তের আশ্বাস দিয়েছিলেন। তৃতীয়বার মুখ্যমন্ত্রী শপথ নেওয়ার পরে সিআইডি নেতৃত্বধীন চার জনের স্পেশাল ইনভেস্টিগেশন টিম তৈরি করেন তিনি। এরপরই তদন্ত শুরু করে সিট। জিজ্ঞাসাবাদ করা হয় একাধিক পুলিশ আধিকারিককে। তলব করা হয় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদেরও। এদিন এলাকা খুঁটিয়ে দেখার পাশাপাশি স্থানীয় বাসিন্দাদের সঙ্গেও কথা বলেন সিআইডি আধিকারিকরা।

- Advertisement -

সিআইডি ডিআইজি কল্যাণ মুখোপাধ্যায় জানিয়েছেন, ঘটনার পুনর্নির্মাণ করা হচ্ছে এবং প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলা হচ্ছে। প্রয়োজনে কেন্দ্রীয় বাহিনীকেও ঘটনাস্থলে পরবর্তী সময়ে আনা হবে।