গুলিকাণ্ডের তদন্তে আগামীকাল শীতলকুচিতে সিট

89
ফাইল ছবি

উত্তরবঙ্গ সংবাদ নিউজ ডেস্ক: গুলিকাণ্ডের তদন্তে আগামীকাল, সোমবার শীতলকুচি যাচ্ছে সিআইডির বিশেষ তদন্তকারী দল (সিট)। নেতৃত্বে থাকবেন ডিআইজি সিআইডি। সোমবারই দলটির শীতলকুচি পৌঁছোনোর কথা। ভবানীভবন সূত্রের খবর, ঘটনার প্রত্যক্ষদর্শীদের বয়ান রেকর্ড করা হবে। পাশাপাশি গুলিকাণ্ডের পুনর্নিমাণ করারও সম্ভাবনা রয়েছে। মাথাভাঙা থানার পুলিশ আধিকারিকদের জেরা করে যে তথ্য উঠে এসেছে, ঘটনাস্থলে গিয়ে তা যাচাই করা হবে।

উল্লেখ্য, গত শুক্রবার কেন্দ্রীয় বাহিনীর ৬ জওয়ানকে তলব করে সিআইডি। সূত্রের খবর, ভোটের দিন ওই ৬ জওয়ান ভোটকেন্দ্র ও সংলগ্ন জায়গায় উপস্থিত ছিলেন। তার ভিত্তিতেই তাঁদের তলব করা হয়। আগামী ২৫ মে থেকে ২ জুনের মধ্যে কেন্দ্রীয় বাহিনীর ওই জওয়ানদের আলাদাভাবে তলব করা হয়েছে বলে জানা গিয়েছে।

- Advertisement -

চতুর্থ দফার ভোটের দিন সকাল থেকেই হিংসার নিরিখে লাইমলাইটে ছিল শীতলকুচি। রাত থেকে কড়া প্রহরা ছিল কেন্দ্রীয় বাহিনী, পুলিশের। নজর ছিল কমিশনেরও। তবুও রোখা সম্ভব হয়নি হিংসা। সকালেই পাঠানটুলিতে আনন্দ বর্মন নামে ২৩ বছরের এক বিজেপি সমর্থক তরুণের মৃত্যু হয়। তার ঘণ্টাখানেকের মধ্যে খবর আসে মাথাভাঙা ও শীতলকুচির মধ্যবর্তী এলাকা জোরপাটকিতে গুলি চালিয়েছে কেন্দ্রীয় বাহিনী। তাতে ৪ জনের মৃত্যু হয়েছে। ঘটনার গোটা বাংলায় শোরগোল পড়ে যায়। তৃতীয়বার মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েই শীতলকুচি কাণ্ডের তদন্তের জন্য বিশেষ দল গঠনের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। ইতিমধ্যে মৃতদের পরিবারের একজনের চাকরি ও ক্ষতিপূরণের ব্যবস্থা করেছে রাজ্য সরকার।