রাজ্যে ১ অক্টোবর শর্তসাপেক্ষে খুলছে সিনেমা হল

1740
ফাইল ছবি

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: রাজ্যে ১ অক্টোবর থেকে খুলছে সিনেমা হল। শনিবার টুইটে এমনটাই জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এদিন জানিয়েছেন, ১ অক্টোবর থেকে রাজ্যে যাত্রা, নাটক, সিনেমা, সঙ্গীত, নৃত্য, ম্যাজিক শো করা যাবে। তবে সেইসব শো’তে ৫০ জনের বেশি উপস্থিত থাকতে পারবেন না। সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মাস্ক পরা ও শারীরিক দূরত্ব বজায় রাখা বাধ্যতামূলক। 

- Advertisement -

দেশে করোনা সংক্রমণ রুখতে মার্চ মাসে লকডাউন শুরু হয়েছিল। সেসময় কোনওরকম জমায়েত নিষিদ্ধ করা হয়। বন্ধ রাখা হয় সিনেমা হল, নাটক, যাত্রা, ম্যাজিক ইত্যাদির শো। এতে সমস্যায় পড়েন সেগুলির সঙ্গে জড়িত শিল্পীরা। দীর্ঘ ছয়মাস এরাজ্যে সিনেমা হল, ম্যাজিক শো, নাটক, যাত্রা বন্ধ রয়েছে। বর্তমানে রাজ্যের করোনা পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আছে। তাই শিল্পীদের কথা মাথায় রেখে পুজোর মুখে শর্তসাপেক্ষে ওইসব শো ফের শুরুর অনুমতি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ্য, রাজ্যে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৪৪ হাজার ২৪০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২ লক্ষ ১৩ হাজার ৯৭৫ জন। অর্থাৎ রাজ্যের বেশিরভাগ করোনা সংক্রামিত মানুষই সুস্থ হয়ে উঠেছেন।