অগাস্ট থেকে খুলতে পারে সিনেমা হল

296
সংগৃহীত

নয়াদিল্লি: অগাস্ট মাস থেকেই খুলে যেতে পারে সিনেমা হল। কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের তরফে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকদের দেওয়া পরামর্শে এমনটাই জানানো হয়েছে।

জানা গিয়েছে, তথ্য ও সম্প্রচার মন্ত্রকের সচিব অমিত খারের সঙ্গে শুক্রবার সিআইআই মিডিয়া কমিটির বৈঠক হয়। বৈঠকে বিভিন্ন মিডিয়া হাউস ও টিভি চ্যানেলের সিইও, ওটিটি প্ল্যাটফর্মের কর্ণধাররা এবং সিআইআই মিডিয়া কমিটির চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন। সেখানেই এই বিষয়ে আলোচনা করা হয়।

- Advertisement -

অমিত খারে জানান, তাঁর পরামর্শ মতো অগাস্ট মাসের ১ থেকে ৩১ তারিখের মধ্যে সিনেমা হলগুলি খোলা যেতে পারে। তবে সেক্ষেত্রে সামাজিক দূরত্ব মেনে চলাটা জরুরী। প্রথম সারিতে দুই দর্শকের মধ্যে একটি করে আসন ফাঁকা রাখার এবং তার ঠিক পিছনের সারির পুরোটাই ফাঁকা রাখতে বলা হয়েছে। এই নিয়ম মেনেই পুরো হলের সিটিং অ্যারেঞ্জমেন্ট সাজাতে বলা হয়েছে হল কর্তৃপক্ষকে। তবে তিনি এও জানান, চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন স্বরাষ্ট্র মন্ত্রকের সচিব অজয় ভল্লা।

বৈঠকে উপস্থিত হল মালিকরা অবশ্য এমন নির্দেশিকা মানতে রাজি নয়। কারণ তাঁদের দাবি আসন সাজানোর এই ফর্মুলা মেনে চললে, মোট আয়তনের মাত্র ২৫ শতাংশ দর্শক দিয়ে হল চালু রাখায় যা ক্ষতি হবে তা বর্তমান পরিস্থিতির চেয়েও খারাপ। যদিও এই বিষয়ে এখনও পর্যন্ত স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে কিছু জানানো হয়নি।