১৫ অক্টোবর থেকে সিনেমা হল খোলার অনুমতি কেন্দ্রের

1876

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: বুধবার কেন্দ্রের তরফে আনলক ৫-এর নির্দেশিকা জারি করা হয়েছে। বিভিন্ন ক্ষেত্রে বিধিনিষেধ কিছুটা শিথিল করা হয়েছে। এদিন কেন্দ্রের তরফে জানানো হয়েছে, ১৫ অক্টোবর থেকে কনটেনমেন্ট জোনের বাইরে সিনেমা হল, মাল্টিপ্লেক্স ও থিয়েটার খোলা যাবে। ৫০ শতাংশ দর্শক উপস্থিত থাকতে পারবেন। করোনা সংক্রমণ রুখতে গত মার্চ মাসে লকডাউন জারি হওয়ায় অন্য সবকিছুর সঙ্গে সিনেমা, মাল্টিপ্লেক্সও বন্ধ রাখা হয়েছিল। অবশেষ প্রায় সাত মাস পর খুলতে চলেছে সিনেমা হল। এছাড়া এদিন কেন্দ্রের তরফে জানানো হয়েছে, যেকোনও ধর্মীয়, সামাজিক, ক্রীড়া, সাংস্কৃতিক, রাজনৈতিক অনুষ্ঠানে ১০০ জন উপস্থিত থাকতে পারবেন। কনটেনমেন্ট জোনগুলিতে ৩১ অক্টোবর পর্যন্ত কড়া লকডাউন বলবৎ থাকবে।

- Advertisement -

আনলক ফাইভে সিনেমা হল খুলতে পারে বলে ইঙ্গিত আগেই মিলেছিল। অবশেষে কেন্দ্র এবিষয়ে অনুমতি দিল। এদিন কেন্দ্রের তরফে প্রকাশিত নির্দেশিকায় বলা হয়েছে, ১৫ অক্টোবর থেকে সিনেমা হল ও মাল্টিপ্লেক্স খোলা যাবে। তবে এজন্য প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মানতে হবে সিনেমা হল বা মাল্টিপ্লেক্স কর্তৃপক্ষকে। সেইসঙ্গে সুইমিং পুল, বিনোদন পার্কও খুলছে ১৫ অক্টোবর থেকে।

মার্চ মাস থেকে বন্ধ সিনেমা হল। দীর্ঘদিন বন্ধ থাকায় হল মালিকরা সমস্যায় পড়েছিলেন। অভিনেতা- পরিচালকরাও একাধিকবার সিনেমা হল, মাল্টিপ্লেক্স খোলার আবেদন জানিয়েছেন। অবশেষে কেন্দ্রীয় সরকার সিনেমা হল খোলার অনুমতি দেওয়ায় খুশি সকলেই।

উল্লেখ্য, এরাজ্যে ১ অক্টোবর থেকে খুলছে সিনেমা হল। শনিবার টুইটে এমনটাই জানিয়েছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি সেদিন জানান, ১ অক্টোবর থেকে এরাজ্যে যাত্রা, নাটক, সিনেমা, সঙ্গীত, নৃত্য, ম্যাজিক শো করা যাবে। তবে সেইসব শো’তে ৫০ জনের বেশি উপস্থিত থাকতে পারবেন না। সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মাস্ক পরা ও শারীরিক দূরত্ব বজায় রাখা বাধ্যতামূলক।  উৎসবের মরশুমের আগে এবার সেই পথে হাঁটল কেন্দ্রও।