পামেলা কাণ্ডে পুলিশের জেরার মুখে সিআইএসএফ জওয়ানরা

122

কলকাতা: পামেলা কোকেন কাণ্ডে এবার পুলিশের জেরার মুখে সিআইএসএফ জওয়ানরাও। ইতিমধ্যেই লালবাজারের তরফে সিআইএসএফকে চিঠি পাঠানো হয়েছে। পুলিশ সূত্রে খবর, নিউ আলিপুর থেকে কোকেন উদ্ধার হওয়ার আগের দিন বিজেপি নেতা রাকেশ সিং গাড়ি করে নিউ আলিপুরে অমৃতরাজ ও আরিয়ানকে নিয়ে রেইকিতে বেরিয়েছিলেন। কীভাবে পামেলার গাড়িতে কোকেন রাখা হবে, তার ছক তখনই কষা হয়। তদন্তে গোয়েন্দারা জানতে পারে, দু’বারই রেইকির সময় গাড়িতে অন্তত দু’জন সিআইএসএফ কর্মী ছিলেন। গোয়েন্দা পুলিশের তরফে সিআইএসএফ কর্তৃপক্ষকে চিঠি দিয়ে রাকেশ সিংয়ের নিরাপত্তারক্ষীদের নাম ও বিবরণ জানতে চাওয়া হয়।

লালবাজারের এক আধিকারিক জানান, সিআইএসএফের একটি বিশেষ শাখা রয়েছে। যেটি ভিআইপিদের নিরাপত্তা সংক্রান্ত বিষয় দেখা হয়। কিন্তু ওই চিঠির কোনও উত্তর এখনও সিআইএসএফ কর্তৃপক্ষ দেয়নি। গোয়েন্দারা জানান, তাঁরা ওই চিঠির অপেক্ষায় রয়েছেন। কারণ, ওই সূত্র ধরেই রাকেশ সিংয়ের নিরাপত্তারক্ষীদের জিজ্ঞাসাবাদ করা হবে। তাঁদের কাছ থেকে গত ১৭ ও ১৮ ফেব্রুয়ারি রাকেশ সিংয়ের গাড়িতে কোন সিআইএসএফ জওয়ানরা ছিলেন তাদের ব্যাপারে জানা যাবে।

- Advertisement -

গোয়েন্দাদের এক আধিকারিক জানান, তাঁরা রাকেশ সিংয়ের বাড়িতে কর্তব্যরত প্রত্যেক সিআইএসএফ জওয়ানকে জেরা করতে চান। রাকেশের বাড়িতে যারা যাতায়াত করতেন, তাদের সম্পর্কে কিছু তথ্য সিসিটিভির মাধ্যমে পাওয়া গিয়েছে। কিন্তু প্রত্যক্ষদর্শী হিসাবে কেন্দ্রীয় বাহিনীর ওই জওয়ানদের জেরা করলে আরও কিছু তথ্য মিলতে পারে। ইতিমধ্যেই পুলিশের হাতে ধৃত রাকেশ সিংয়ের দুই সঙ্গীকে জেরা করে এই ব্যাপারে বেশ কিছু তথ্য পাওয়া গিয়েছে। সেই তথ্যগুলি সিআইএসএফ জওয়ানদের বক্তব্যের সঙ্গেও মেলানো হবে বলে জানিয়েছে পুলিশ।