বাড়ি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষ, উত্তেজনা চোপড়ায়

193

চোপড়া: বাড়ি দখলকে কেন্দ্র করে অন্য একটি পক্ষের বিরুদ্ধে বাধা দেওয়ার চেষ্টা ও হামলার অভিযোগ উঠল। ঘটনায় উত্তেজনা ছড়িয়েছে চোপড়া থানার ভৈষপিটায়। রবিবার দু’পক্ষের মারপিটের ঘটনায় পরস্পরের বিরুদ্ধে হামলা ও গুলি চালানোর অভিযোগ উঠেছে। পরিস্থিতি সামাল দিতে গিয়ে পুলিশের এক এএসআই সহ দু’পক্ষের কয়েকজন জখম হন। তাঁদের মধ্যে দুজনকে দলুয়া ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে আনা হয়।

ভৈষপিটা বাজারের অদূরে চার কাঠা জমি সমেত তৈরি বাড়ি কেনা বেচা ঘিরে বেশ কিছুদিন ধরে ঝামেলা চলছে। স্থানীয়দের সূত্রে জানা গিয়েছে, বাড়ির আসল মালিকের বাড়ি রামগঞ্জ। এলাকায় মাস ছয়েক আগে স্থানীয়দের শেখ সিরাজউদ্দিন নামে একজন বাড়িটি কিনেছিলেন। এদিন তাঁরা বাড়ির দখল নিতে গেলে অন্য একজন বাধা দিতে আসতেই ঝামেলা শুরু হয়। শেখ সিরাজউদ্দিনের স্ত্রী আনজুমআরা বেগমের অভিযোগ, ২১ লক্ষ টাকা দিয়ে জায়গা ও বাড়ি কেনা হয়। এদিন বাড়িতে উঠতে গেলে স্থানীয় আইনুল নামে এক ব্যক্তি লোকজন নিয়ে এসে বাধা দেয়। এ ঘটনায় তাঁদের পাঁচজন জখম হয়েছেন।

- Advertisement -

অন্যদিকে, আইনুল হক অবশ্য হামলার অভিযোগ অস্বীকার করেন। তিনি জানান, মালিকের কাছে বাড়িটি ৬ লক্ষ টাকা দিয়ে তিনি বন্ধক নিয়েছিলেন। তাঁকে না জানিয়েই বাড়ি বিক্রি করেছেন। টাকা ফেরত না দেওয়া পর্যন্ত যাতে বাড়িতে কেউ না যায়। এ ব্যাপারে বলতে গেলে ওরা হামলা চালায়। এ ঘটনায় তাঁদের কয়েকজন জখম হয়েছেন।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, জমি সংক্রান্ত বিবাদে এদিন উত্তেজনা ছড়িয়ে পড়ে। ঘটনায় এক পুলিশ আধিকারিক জখম হয়েছেন। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। এ ব্যাপারে এখনও লিখিত অভিযোগ জমা পড়েনি। যদিও গুলি চলার বিষয়টি অস্বীকার করেছে পুলিশ।