দু’পক্ষের মধ্যে সংঘর্ষে উত্তেজনা এনজেপিতে

244

শিলিগুড়ি: টেন্ডারকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ। মঙ্গলবার বিকেলে ঘটনাকে ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে এনজেপির আইওসিতে। সকালে একদফা সংঘর্ষের পর ফের বিকেলে আইএনটিটিইউসির সমর্থক ও অপর একটি দলের মধ্যে সংঘর্ষ বাধে। বাঁশ, লাঠি-সোটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন দু’পক্ষের লোকজন। মারধরের পাশাপাশি চলে ভাঙচুর। ঘটনাস্থলে পৌঁছোয় এনজেপি থানার বিশাল পুলিশ বাহিনী। পুলিশের সামনেই চলে ইটবৃষ্টি।

বেশ কয়েকদিন ধরে আইএনটিটিইউসির তরফে আইওসির গেটের সামনে বিক্ষোভ দেখানো হচ্ছিল। রেট নিয়ে সমস্যা থাকার জেরে বিক্ষোভ দেখাচ্ছিলেন এই শ্রমিক সংগঠনের কর্মীরা। এর জেরে আন্তর্জাতিক বাজারে সংকট দেখা দিয়েছিল। এ নিয়ে এদিন দুপুরে জলপাইগুড়ি জেলাশাসকের সঙ্গে বৈঠকে বসেন আইএনটিটিইউসির কর্মীরা। এই বৈঠকের পরই বিক্ষোভ তুলে ফেলেন তাঁরা। অভিযোগ, এদিন সন্ধ্যায় কয়েকজন দুষ্কৃতী আইএনটিটিইউসির নেতা প্রসেনজিৎ রায়ের ওপর হামলা চালায়। এই ঘটনাকে ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে গোটা এলাকা। আইএনটিটিইউসি ও অপর একটি দলের মধ্যে সংঘর্ষ বেধে যায়। খবর করতে গিয়ে সাংবাদিকদের হামলার মুখে পড়তে হয় বলে অভিযোগ উঠেছে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছোলেও তাদের সামনেই চলে দু’পক্ষের লড়াই। বেশ কিছুক্ষণের চেষ্টায় পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আনে পুলিশ।

- Advertisement -

এদিকে, অপর গোষ্ঠীর লোকজনও তৃণমূলের বলে দাবি করা হয়েছে। যদিও এ বিষয়টি অস্বীকার করে আইএনটিটিইউসির নেতা প্রসেনজিৎ রায় বলেন, ’তারা বহিরাগত।’