কংগ্রেসের নবীন-প্রবীণ অন্তর্দ্বন্দ্ব গড়াল সোশ্যাল মিডিয়ায়

233

নয়াদিল্লি: কংগ্রেসের ঠান্ডা লড়াই এবার গড়াল সোশ্যাল মিডিয়াতেও। প্রকাশ্যে এল দলের নবীন বনাম প্রবীণদের অন্তর্দ্বন্দ্ব। সম্প্রতি দেশের বর্তমান সংকটকালীন মুহূর্তে কংগ্রেসের রাজনৈতিক কার্যকলাপ ঠিক করতে বৈঠকে বসেন কংগ্রেসের রাজ্যসভার সাংসদরা। কিন্তু এরপর থেকেই দলের মধ্যেই মতবিরোধ ক্রমশ প্রকট হয়ে পড়ছে। বর্তমানে কংগ্রেস রাহুল পন্থী শিবির ও প্রাচীনপন্থীদের নিয়ে মনমোহন শিবিরে ভাগ হয়ে গিয়েছে বলে সূত্রের খবর।

- Advertisement -

আর ওই বৈঠকের পর থেকেই ক্রমেই দলীয় গোলযোগ সোশ্যাল মিডিয়াজুড়ে মাথাচাড়া দিচ্ছে বলে খবর। প্রকাশ্যেই একে অপরের বিরুদ্ধে মুখ খুলেছেন কংগ্রেসের নবীন এবং প্রবীণ ব্রিগেড। সূত্রের খবর, নবীন ব্রিগেডের আক্রমণের মুখে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সমর্থনে সরব হতে দেখা যায় আনন্দ শর্মা, শশী থারুর, মণীশ তিওয়ারিদের মতো কংগ্রেসের তাবড় তথা বর্ষীয়ান নেতৃত্বদের।

সম্প্রতি বৃহস্পতিবার রাজ্যসভার মোট ৩৪ জন কংগ্রেস সাংসদের নিয়ে একটি ভার্চুয়াল বৈঠকের আয়জন করা হয়। আর কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধির সভাপতিত্বেই এই বৈঠক করা হয় বলে সূত্রের খবর। পাশাপাশি, গোটা দেশেই সাম্প্রতিক একাধিক রাজনৈতিক ইশ্যুতে কংগ্রেসের রণকৌশল ঠিক করতেই এই বৈঠকটির আয়োজন করা হয়েছিল বলে জানা যায়।