তৃণমূলের গোষ্ঠী কোন্দলে ফের উত্তপ্ত তুফানগঞ্জ

417

তুফানগঞ্জ: ফের তৃণমূল কংগ্রেসের গোষ্ঠী কোন্দলে উত্তপ্ত হয়ে উঠল তুফানগঞ্জের দেওচড়াই এলাকা। সোমবার সকাল ১১টা নাগাদ ঘটনাটি ঘটে দেওচড়াই গ্রাম পঞ্চায়েতের চুলকানির বাজার এলাকায়। ঘটনায় দুটি ছোট গাড়ি সহ বেশ কয়েকটি বাইক ভাঙচুর করা হয় বলে অভিযোগ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছোয় তুফানগঞ্জ থানার বিশাল পুলিশ বাহিনী। এলাকায় চাপা উত্তেজনা রয়েছে। ঘটনায় দেওচড়াই অঞ্চল তৃণমূল কংগ্রেসের সভাপতি মজিবর রহমানকে আটক করে পুলিশ। আরেক অঞ্চল সভাপতি ফারুক মণ্ডলের খোঁজ চলছে। মোট ১০ জন তৃণমূল কর্মীকে আটক করেছে পুলিশ।

প্রায় তিন মাস ধরে তৃণমূল কংগ্রেসের গোষ্ঠী কোন্দলে উত্তপ্ত দেওচড়াই গ্রাম পঞ্চায়েতের চুলকানির বাজার। দফায় দফায় চলছে বাড়ি ভাঙচুর এবং মারামারি। এদিনও তার ব্যতিক্রম ঘটেনি। প্রসঙ্গত, প্রায় তিন মাস আগে কৃষ্ণপুর হাইস্কুলের মাঠে এক ফুটবল খেলার উদ্বোধনে এসে দেওচড়াই অঞ্চল তৃণমূল কংগ্রেসের অঞ্চল সভাপতি পরিবর্তন করে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। এরপর থেকেই উত্তপ্ত হয়ে ওঠে দেওচড়াইয়ের বিভিন্ন এলাকা। অন্যান্য এলাকা শান্ত থাকলেও চুলকানির বাজারে গোষ্ঠী কোন্দল থামার নামই নিচ্ছে না।

- Advertisement -

স্থানীয় এবং পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোমবার এক রাজনৈতিক কর্মসূচিতে যোগ দিতে যাচ্ছিলেন দেওচড়াই অঞ্চল তৃণমূল কংগ্রেসের সভাপতি মজিবর রহমান। সেই সময় দেওচড়াই গ্রাম পঞ্চায়েতের চুলকানির বাজারে ফারুক মণ্ডল এবং মজিবর রহমানের দুই গোষ্ঠীর জমায়েত ছিল। এই জমায়েতের থেকে মজিবর রহমানের গাড়িতে হামলা চালানো হয়। এই জমায়েত কিছুক্ষণের মধ্যেই হিংসায় পরিণত হয় ৷ দু’পক্ষই বাঁশ, লাঠি নিয়ে একে অপরের ওপর ঝাপিয়ে পড়ে। এই ঘটনায় আবুল হোসেন নামে এক তৃণমূলকর্মী আহত হন। এই সময় চুলকানির বাজারে থাকা বেশ কয়েকটি বাইকে ভাঙচুর করা হয়।

বাইক ও গাড়ি ভাঙচুরের ঘটনায় অভিযোগের আঙুল উঠেছে ফারুক মণ্ডলের দিকে। ফারুক মণ্ডলের দিকে অভিযোগ তুলে বর্তমান অঞ্চল সভাপতি মজিবর রহমান বলেন, ‘ফারুক মণ্ডলের নেতৃত্বে এদিন দুষ্কৃতীরা হামলা চালায় আমাদের কর্মীদের ওপর। বাইকে ভাঙচুর করা হয়। এলাকায় সন্ত্রাসের পরিবেশ তৈরি করতে চাইছে ফারুক মণ্ডল।’

দেওচড়াই অঞ্চল তৃণমূল কংগ্রেসের আরেক সভাপতি ফারুক মণ্ডল বলেন, ‘চুলকানির বাজারে কিছু বহিরাগত লোক এসে অশান্তি সৃষ্টি করছিল। সেই সময় প্রতিরোধ গড়ে তোলে সাধারণ মানুষ। পুলিশ দুটি বাইক উদ্ধার করেছে। বাইককে কেন্দ্র করে তদন্ত করলেই আসল অপরাধীর খোঁজ পাওয়া যাবে।’