জমি বিবাদকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ৪

382

চোপড়া: চোপড়া থানার মায়াভিটা এলাকায় বুধবার জমির মালিকানা নিয়ে দুই পক্ষের মধ্যে মারপিটের ঘটনায় ৮ জন জখম হয়। তাদের দলুয়া ব্লক স্বাস্থ্য কেন্দ্রে আনা হলে সেখান থেকে ৫ জনকে ইসলামপুর মহকুমা হাসপাতালে রেফার করা হয়। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোনাপুর গ্রাম পঞ্চায়েত এলাকার মায়াভিটা গ্রামে স্থানীয় গোলাম মোস্তফা ও মহম্মদ জহিরউদ্দিনের পরিবারের লোকজনের মধ্যে শরিকি জমি নিয়ে পুরোনো বিবাদ ঘিরে সংঘর্ষ বাধে। লাঠিসোটা ও ধারালো অস্ত্রের আঘাতে উভয় পক্ষের দুজন মহিলা সহ মোট ৮ জন জখম হন। স্থানীয়দের তৎপরতায় তাদের হাসপাতালে পাঠানো হয়েছে।

- Advertisement -

জানা গিয়েছে, মোট দু‘বিঘা জমির মালিকানা নিয়ে বিবাদের সূত্রপাত। আক্রান্তদের মধ্যে গোলাম মোস্তফা বলেন, তাদের দখলে থাকা জমিতে এদিন চাষের কাজে গেলে বিরোধীপক্ষ বাঁধা দিতে আসে। লাঠিসোঁটা ও ধারালো অস্ত্র নিয়ে অতর্কিত হামলাও চালিয়েছে বলে অভিযোগ। এছাড়া বাড়িতে চড়াও হয়ে ভাঙচুরও চালিয়েছে। ঘটনার জেরে চার জন জখম হয়েছেন।

অন্যদিকে মহম্মদ জহিরউদ্দিন অভিযোগ অস্বীকার করার পাশাপাশি বলেন, বিতর্কিত জমিতে চাষের ব্যাপারে আপত্তি জানাতে গেলে পরিকল্পিতভাবে তাদের ওপর অন্য পক্ষের লোকজন হামলা চালায়। এতে তিনি এবং তার পরিবারের চার জন জখম হয়েছেন। চোপড়া থানার আইসি বিনোদ গজমের বলেন, অভিযোগ জমা পড়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।