লন্ডন, ২৮ ডিসেম্বরঃ নাইটহুড পাচ্ছেন প্রাক্তন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ক্লাইভ লয়েড৷ পাশাপাশি ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী দলের কয়েকজন সদস্যকেও সম্মানিত করা হচ্ছে। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের তরফে ক্লাইভের নাইটহুড পাওয়ার অভিনন্দন জানিয়ে টুইট করা হয়েছে। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটে তাঁর অবদানের জন্যই নাইটহুড দেওয়া হচ্ছে ৭৫ বছর বয়সী ক্লাইভকে।

https://twitter.com/windiescricket/status/1210694745720344578?s=20

বাইশ বছর বয়সে ভারতের বিরুদ্ধে টেস্ট অভিষেক হয়েছিল লয়েডের৷ ১১০টি টেস্ট ম্যাচে ৭৫১৫ রান করেছেন লয়েড৷ ১৯৭৫ ও ১৯৭৯ সালে একদিনের বিশ্বকাপজয়ী ওয়েস্ট ইন্ডিজ দলের অধিনায়ক ছিলেন তিনি৷ ১৯৮৩ সালে ক্লাইভের দলকে হারিয়েই প্রথম বিশ্বকাপ জেতে কপিল দেবের ভারত। অবসরের পর ওয়েস্ট ইন্ডিজের কোচিংও করিয়েছেন ক্লাইভ।

এর আগে ক্যারিবিয়ান অধিনায়কদের মধ্যে গ্যারি সোবার্স, এভারটন উইকস ও ভিভ রিচার্ডস নাইটহুড পেয়েছেন। লয়েড ছাড়াও চলতি বছরে ইংল্যান্ডের ইয়ন মরগ্যান, বেন স্টোকস, জো রুট, জস বাটলারকে সম্মানিত করা হচ্ছে। মরগ্যান ও স্টোকসকে যথাক্রমে কমান্ডার অফ দ্য মোস্ট এক্সেলেন্ট অর্ডার অফ দ্য ব্রিটিশ এম্পায়ার ও অফিসার অফ দ্য মোস্ট এক্সেলেন্ট অর্ডার অফ দ্য ব্রিটিশ এম্পায়ার সম্মানে সম্মানিত করা হচ্ছে। রুট ও বাটলার পাচ্ছেন মোস্ট এক্সেলেন্ট অর্ডার অফ দ্য ব্রিটিশ এম্পায়ার।