নবান্ন অভিযানে দলীয় কর্মীর মৃত্যু, মুখ্যমন্ত্রীর কুশপুতুল দাহ বাম ছাত্র-যুব সংগঠনের

111

আসানসোল: বাম ছাত্র-যুব সংগঠনের ডাকে নবান্ন অভিযানে যোগ দিয়ে পুলিশের হাতে আক্রান্ত যুবকর্মীর মৃত্যুর ঘটনায় রাজ্যের অন্যান্য জায়গার পাশাপাশি সোমবার বিকেলে আসানসোলেও বিক্ষোভ দেখানোর পাশাপাশি রাস্তা অবরোধে শামিল হন সংগঠনের সদস্যরা। এদিনের বিক্ষোভ কর্মসূচীতে অংশ নেন সিপিআইএমের নেতারাও। আসানসোলের ছাত্র ও যুব সংগঠনের নেতা-কর্মীরা একটি মিছিল করে এদিন আসানসোল রবীন্দ্র ভবন সংলগ্ন বিএনআর মোড়ে পৌঁছোন। পশ্চিম বর্ধমান জেলা সিপিএমের সদস্য পার্থ মুখোপাধ্যায় সহ সিপিএমের নেতা ও কর্মীরাও সেখানে উপস্থিত হন। এরপর শুরু হয় পথ অবরোধ পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের কুশপুতুল দাহ করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছোয় আসানসোল দক্ষিণ থানার পুলিশ।

পার্থ মুখোপাধ্যায় বলেন, ‘সেদিন কলকাতায় নবান্ন অভিযানে মমতা বন্দোপাধ্যায়ের পুলিশ যা করেছে তা বাংলা ও গোটা দেশের মানুষ দেখেছেন। পুলিশের বেধড়ক মারে আমাদের এক কর্মীর মৃত্যু হয়েছে। আর কত যে কর্মী আহত হয়েছে তার কোন হিসাব নেই। আমরা দলীয় কর্মীর রক্ত বিফল হতে দেব না। আমরা থেমে থাকব না’ এরপরেই প্রশ্নের সুরে তিনি বলেন, ‘এখন রাজ্যের বুদ্ধিজীবীরা কোথায়?’

- Advertisement -

এদিনের বিক্ষোভ ও পথ অবরোধের জেরে বিএনআরের সংলগ্ন জিটি রোডে যান চলাচল সাময়িক বন্ধ হয়ে যায়। যদিও পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অবরোধ তুলে দিলে যান চলাচল স্বাবাবিক হয়।