KIFF-এ ১০০ শতাংশ দর্শক নিয়ে সিনেমা দেখানোর অনুমতি মুখ্যমন্ত্রীর

116

কলকাতা: ৫০ নয়, ১০০ শতাংশ দর্শক নিয়েই সিনেমা দেখানো হবে। সুরক্ষা হিসাবে বারবার স্যানিটাইজ করা হবে আসনগুলি। ২৬তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ভার্চুয়াল উদ্বোধনে এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি জানান, একটা সিনেমা শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই স্প্রে করতে হবে। তাতে সকলে নিরাপদবোধ করবেন। তবে সিনেমা দেখতে মাস্ক পরে আসতে হবে। পাশাপাশি কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে চলচ্চিত্র উৎসবে এবার ই-টিকিটের ব্যবস্থা রাখা হয়েছে। মুখ্যমন্ত্রী পরিচালক রাজ চক্রবর্তীদের যাঁরা ই-টিকিট কাটতে পারেন না, তাঁদের সাহায্য করার জন্য অনুরোধ করেন। এরপরই অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায় জানান, সকলকে সাহায্য করার জন্য সহায়তা কেন্দ্র থাকছে।

- Advertisement -

প্রসঙ্গত, গতকালই ২৬তম কলকাতা আন্তর্জান্তিক চলচ্চিত্র উৎসব শুরু হয়েছে। কোভিড পরিস্থিতির জেরে এবছর ভার্চুয়ালি চলচিত্র উৎসবের উদ্বোধন হয়। অনুষ্ঠানে মুম্বই থেকেই ভার্চুয়ালি উদ্বোধন করেন বলিউড বাদশা শাহরুখ খান। এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ছাড়াও টলিউড তারকারা উপস্থিত ছিলেন। তবে এ বছর উপস্থিত থাকতে পারেননি বলিউড তারকারা। এবারের চলচ্চিত্র উৎসবের থিম ‘কান্ট্রি ইতালি’। উৎসবের উদ্বোধনী ছবি ছিল সত্যজিৎ রায়ের ‘অপুর সংসার’। প্রতিযোগিতায় সেরা ছবিকে দেওয়া হবে রয়্যাল বেঙ্গল গোল্ডেন ট্রফি ও ৫১ লক্ষ টাকার পুরস্কার। শিশিরমঞ্চ, নন্দন, রবীন্দ্রসদন সহ সরকারি ৬টি প্রেক্ষাগৃহে দেখানো হবে চলচ্চিত্র উৎসবের ছবিগুলি। অনলাইনে বুক করা যাবে শোয়ের টিকিট। করোনা আবহে ৬০দিন পিছিয়ে শুরু হয়েছে চলচ্চিত্র উৎসব। তবে সমস্তরকম করোনাবিধি মেনেই অনুষ্ঠিত হচ্ছে এই উৎসব।