রাত পোহালেই ভোট, ভিনরাজ্যের পুলিশ নিয়ে আশঙ্কা প্রকাশ মমতার

187
সৌজন্যে ফেসবুক

কলকাতা: শনিবার রাজ্যের পাঁচ জেলায় প্রথম দফার ভোটগ্রহণ। ভোটগ্রহণ চলবে পুরুলিয়া, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া- এই পাঁচ জেলার ৩০ বিধানসভা আসনে। তার আগে এদিন পশ্চিম মেদিনীপুরে তিনটি জনসভা করবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দাসপুর বিধানসভা আসনের বেলিয়াঘাটা, চন্দ্রকোনা বিধানসভা আসনের ঝাঁকরা ও ডেবরা বিধানসভা আসনের কেলেঘাইতে জনসভা করবেন তিনি। এদিন দাসপুরে জনসভা থেকে বিজেপিকে তুলোধনা করেন তৃণমূল সুপ্রিমো। ভিনরাজ্যের পুলিশ নিয়ে আশঙ্কা প্রকাশ করে তিনি জানান, খাবারে বিষ মিশিয়ে দিতে পারে।

তৃণমূল কর্মীদের সতর্ক করে তিনি জানান, ভোটগ্রহণের দিন সকলে সতর্ক থাকবেন। অন্য রাজ্যের পুলিশও থাকবে। তাই কেউ যদি আপনাদের বলে তারা মেশিন পাহারা দেবেন, একদম শুনে চলে যাবেন না। পাশাপাশি তিনি জানান, ওরা সব পারে, খাবারে বিষ বা মাদক মিশিয়ে দেবে। তারপর মেশিন নিয়ে পালাবে। এদিন বিজেপিকে ‘শয়তানের দল’ বলেও কটাক্ষ করেন তৃণমূল নেত্রী।

- Advertisement -

নন্দীগ্রামেও পাঁচদিন থাকবেন বলে এদিন দাসপুরের সভা থেকে সাফ জানিয়ে দেন তৃণমূল নেত্রী। তাঁর অভিযোগ, বহিরাগত গুণ্ডা ঢুকিয়ে ভোট করাতে চাইছে বিজেপি। দাসপুরের সভায় তৃণমূল নেত্রী জানান, ২৮ মার্চ থেকে ৫ দিন নন্দীগ্রামে থাকবেন তিনি। সব লক্ষ্য রাখব। সংখ্যালঘুদের উদ্দেশ্যে মমতা বলেন, ‘গুজরাট, দিল্লি, এনপিআরের দাঙ্গায় কত মানুষ খুন হয়েছে ভুলে গিয়েছেন সংখ্যালঘু ভাইবোনরা? সতর্ক থাকুন ওরা সংখ্যালঘুদের মধ্যে থেকেও দু-একটা শয়তান জুটিয়েছে। পঞ্জাব ও হরিয়ানার কৃষকরা রাস্তায় বসে রয়েছে।’ মমতার কথা, বিজেপি নারী বিদ্বেষী। তিনি বলেন, ‘বিজেপির মতো এত শয়তান দল গোটা দেশে নেই।’ তাঁর সাফ কথা, ইউপি-বিহারের পুলিশ আসবে। নিজের এলাকা ছেড়ে না যাওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।