উত্তরবঙ্গের পৃথক রাজ্য চাওয়ার জন্য দায়ী মমতা: দিলীপ

203

জলপাইগুড়ি: জঙ্গলমহল ও উত্তরবঙ্গ পৃথক রাজ্য চাইলে তার জন্য দায়ী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার জলপাইগুড়িতে জেলা কার্যালয়ে সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এদিন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জন বারলাকে সঙ্গে নিয়ে উত্তরবঙ্গকে পৃথক রাজ্য করা প্রসঙ্গে বারলার আগের তোলা দাবিকেই পরোক্ষভাবে সমর্থন করলেন তিনি।

উত্তরবঙ্গের পৃথক রাজ্য চাওয়ার জন্য দায়ী মমতা: দিলীপ| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

- Advertisement -

বিজেপির রাজ্য সভাপতি জানান, জঙ্গলমহল ও উত্তরবঙ্গের কোনও উন্নয়ন হয়নি। কেন জঙ্গলমহলে এখনও মানুষ শালপাতা, কেন্দুপাতা বিক্রি করেন? কেন দুই জায়গা থেকেই মানুষ অন্য রাজ্যে কাজের জন্য যাচ্ছেন? পাশাপাশি দিলীপের বক্তব্য, তাঁরা যখন পাহাড়ে গোর্খাদের সঙ্গে জোট করেছিলেন তখন তাঁরা বিচ্ছিন্নতাবাদী। অথচ গোর্খাল্যান্ডের দাবিকে জিইয়ে রেখে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন জিটিএ করেন তখন প্রশ্ন ওঠে না কেন। জন বারলা একজন জনপ্রতিনিধি। তিনি উত্তরবঙ্গের মানুষের দাবিকে তুলে ধরেছেন।

প্রসঙ্গত, এর আগেও জন বারলার পৃথক রাজ্যের দাবিকে ব্যক্তিগত দাবি বলে জানিয়েছিলেন দিলীপ ঘোষ। এদিন বৈঠকের পর ফালাকাটার উদ্দেশ্যে রওনা দেন তিনি। এদিনের বৈঠকে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জন বারলা ছাড়াও উপস্থিত ছিলেন জেলা বিজেপি সভাপিতি বাপি গোস্বামী।