শার্দূলের ব্যাটিংয়ে খুশি কোচ দীনেশ

মুম্বই : গাব্বায় শার্দূল ঠাকুরের ধৈর্য্য দেখে মুদ্ধ তাঁর কোচ দীনেশ লাড। তবে বোলার নয়, ব্যাটসম্যান শার্দূলের লড়াইকে কুর্নিশ জানাচ্ছেন দীনেশ। ব্রিসবেনে শার্দূলের ৬৭ এবং ওয়াশিংটন সুন্দরের ৬২ রানের ইনিংসে ভর করেই লড়াই শুরু করেছিল ভারত। শেষ পর্যন্ত লড়াইয়ে অস্ট্রেলিয়াকে হারিয়ে ৩২ বছর পর সফরকারি দেশ হিসেবে গাব্বায ম্যাচ জিতেছে ভারত। এজন্য প্রিয় ছাত্রের প্রশংসা করেছেন দীনেশ।

এপ্রসঙ্গে দীনেশ বলেন, ব্যাট করার সময় ও যে ধৈযর্য দেখিয়েছে, তাতে আমি খুবই খুশি। এর আগে জাতীয় দলের জার্সি গায়ে ব্যাটিং করার সময় ও তাড়াহুড়ো করেছে। আইপিএলের সময়ও নিজের উইকেট ছুড়ে দিয়ে আসতো। এই নিয়ে আমি ওর সঙ্গে কথাও বলেছি। ওকে বলেছিলাম, তোমার মধ্যে প্রতিভা আছে। ব্যাট করতে নেমে অধৈর্য্য হবে না। এভাবে উইকেট ছুড়ে দেওয়া যাবে না। ও বিষয়টি নিয়ে খেটেছে। তারই ফল এখন পাচ্ছে। দীনেশ জানিয়েছেন, আইপিএলের আগে শার্দূল কংক্রিটের উইকেটে অনুশীলন করেছে। নিজের স্কুলে করা ওই অনুশীলনও তাঁকে সাহায্য করেছে। তিনি বলেন, শার্দূল ওর ডিফেন্স শক্তিশালী করছে। এটা দেখে আমি খুশি।

- Advertisement -

শার্দূল গাব্বা টেস্টে দুই ইনিংস মিলিয়ে ৭ উইকেট নিয়েছেন (৩/৯৪ এবং ৪/৬১)। যা নিয়ে দীনেশ বলেন, ও লাল বলের ক্রিকেটে ভালো বল করে। বিশেষত রঞ্জি ট্রফিতে পারফর্ম করার জন্যই ওকে সবাই চিনেছে। তিনি বলেছেন, ২০১২-১৩ নাগাদ আমি ওকে ওজন কমাতে বলেছিলাম। সেই কথা শোনায় ওর বোলিংয়ের উন্নতি হয়েছে। এমনকি সচিন তেন্ডুলকরও শার্দূলকে ওজন কমানোর পরামর্শ দিয়েছিলেন বলে তিনি জানান।