কয়লা পাচার কাণ্ড, শিল্পপতির বাড়িতে হানা সিবিআই’য়ের

96
ফাইল চিত্র

আসানসোল: বেআইনি কয়লা পাচার কাণ্ডের জেরে মঙ্গলবার আসানসোলের কুলটি থানার বরাকরের হনুমান চড়াইয়ে শিল্পপতি অমিত আগরওয়ালের বাড়িতে হানা দিল সিবিআই। প্রায় তিন ঘণ্টা সময় যাবৎ সিবিআইয়ের একটি দল ওই শিল্পপতির বাড়িতে তল্লাশি চালায় বলে জানা গিয়েছে। আশান্তি এড়াতে কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী নিয়ে এদিন সকাল পৌনে ন’টা নাগাদ সিবিআইয়ের অফিসাররা ওই শিল্পপতির বাড়িতে পৌঁছোন। জানা গিয়েছে, তল্লাশি চালাকালে শিল্পপতি অমিত আগরওয়াল বাড়িতে ছিলেন না। তল্লাশির পরে বেশ কিছু নথি নিজেদের হেফাজতে নেয় সিবিআই’য়ের দলটি।

বাড়িতে হানা দেওয়ার পাশাপাশি দূর্গাপুরের বামুনারার ইস্পাত কারখানা এবং বিধাননগরের আর্মস্ট্রং এভিনিউয়ের অপর একটি বাড়ি সহ কলকাতা শেক্সপিয়ার সরণির একটি আবাসনে তল্লাশি চালায় সিবিআই। বিশেষ সূত্র মারফৎ জানা গিয়েছে, অমিত আগরওয়ালের বেশ কয়েকটি কারখানা বাঁকুড়া ,বর্ধমান সহ বিভিন্ন জেলাতে রয়েছে। সেসব কারখানায় ইস্পাত তৈরি করতে কয়লা ব্যবহার করা হত। সেইসব কয়লা লালার মাধ্যমেই আনা হত বলে মনে করছে সিবিআই।

- Advertisement -

উল্লেখ্য, বছর দেড়েক আগে এই শিল্পপতির বিরুদ্ধে এনআইএ আলাদা একটি মামলা করেছিল। সেই মামলায় এনআইএ তাকে জিজ্ঞাসাবাদও করেছিল। তাঁর বিরুদ্ধে অভিযোগ ছিল, তিনি ঝাড়খন্ড ও বিহারে বিশেষ একটি রাজনৈতিক দলের নেতাদের আর্থিক সহযোগিতা করেছিলেন। সেই বিষয়টি এখন উচ্চ আদালতের বিচারাধীন রয়েছে বলে জানা গিয়েছে।