কয়লা পাচার কাণ্ড, শিল্পপতিকে তলব সিবিআইয়ের

88
ফাইল চিত্র

আসানসোল: বাড়ি ও অফিসে হানা দেওয়ার ২৪ ঘন্টার মধ্যে আসানসোলের কুলটির বরাকরের বাসিন্দা শিল্পপতি অমিত আগরওয়ালকে তলব সিবিআইয়ের। অনুপ মাজি ওরফে লালা ঘনিষ্ঠ অমিত আগরওয়ালকে বুধবারই সিবিআই নোটিশ দিয়েছে বলে জানা গিয়েছে। আগামী সোমবার তাকে কলকাতার নিজাম প্যালেসে সিবিআই অফিসে হাজিরা দিতে বলা হয়েছে। মঙ্গলবার সকাল থেকে সিবিআই আসানসোলের বরাকর, দুর্গাপুর ও কলকাতায় অমিতের বাড়ি ও অফিসে তল্লাশি চালায়। সেইসব জায়গা থেকে পাঁচটি কম্পিউটারের হার্ড ডিস্ক, ল্যাপটপ বাজেয়াপ্ত করেছে সিবিআই। তার বাড়ি ও অফিস থেকে পাওয়া হার্ড ডিস্ক ও ল্যাপটপে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যেতে পারে বলে মনে করা হচ্ছে।

গতকাল কয়লা কাণ্ডে বিনয় মিশ্রের ভাই বিকাশ মিশ্রকে দিল্লি থেকে গ্রেপ্তার করে ইডি। এর আগে সিবিআই কলকাতায় বেশ কয়েকবার বিকাশকে জিজ্ঞাসাবাদ করে। তদন্তকারীরা বিকাশের জবাবে সন্তুষ্ট হতে পারেননি। তারপর সে বেপাত্তা হয়ে যায়। মোবাইল ফোনের লোকেশান ট্র্যাক করে গতকাল বিকেলে দিল্লির এক আত্মীয়ের বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। বিকাশকে ৭ দিনের জন্য ইডি হেপাজতে নিয়েছে।

- Advertisement -

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই ও ইডির পাশাপাশি রাজ্য পুলিশের সিআইডি এই কয়লা পাচার মামলায় সমান্তরালভাবে তদন্ত চালাচ্ছে। মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালার খোঁজ পাওয়া সম্ভব না হলেও তদন্তে বেশ কয়েকটি নাম উঠে এসেছে। তার মধ্যে রয়েছে তৃণমূল কংগ্রেস যুব নেতা বিনয় মিশ্রের নাম। বিনয়ও পলাতক রয়েছে। বিনয়ের বিরুদ্ধে রেড কর্নার নোটিশ জারি করার জন্য ইন্টারপোলের দ্বারস্থ হয়েছে সিবিআই।