পরীক্ষা দিতে না পেরে পথ অবরোধ কলেজ পড়ুয়াদের

1847

তুফানগঞ্জ: পরীক্ষায় বসতে না পেরে তুফানগঞ্জ মহাবিদ্যালয়ের তৃতীয় বর্ষের ছাত্রছাত্রীরা তুফানগঞ্জ-ভাটিবাড়ি রাজ্য সড়ক অবরোধ করলেন। বৃহস্পতিবার সকাল পৌনে নয়টা থেকে ছাত্রছাত্রীরা তুফানগঞ্জ মহাবিদ্যালয়ের প্রধান প্রবেশদ্বারের সামনের রাস্তায় বসে পড়েন। পড়ুয়াদের অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে তুফানগঞ্জ থানার বিশাল পুলিশ বাহিনী।

তুফানগঞ্জ মহাবিদ্যালয়ের তৃতীয় বর্ষের পড়ুয়া সায়ন্তিকা চৌধুরী, কৃষ্ণ রবিদাস, নীলিমা পারভীন-এর অভিযোগ, লকডাউনের সময়ে তৃতীয় বর্ষের পরীক্ষার জন্য অ্যাডমিটের আবেদন করতে বলা হয়েছিল। আমরা অনেকেই আর্থিক অসংগতির মধ্যে ছিলাম। নীলিমা পারভীন বলেন, যে সময় অ্যাডমিটের আবেদন করতে বলা হয়েছিল সে সময়ে আমার শরীরে অস্ত্রোপচার হয়েছিল। আবার অনেকের বাড়ি অনেক দূরে হওয়ায় বহু সহপাঠী অ্যাডমিটের আবেদন করার সময়সীমা জানতে পারেন নি। আমরা অ্যাডমিটের আবেদনের জন্য সময়সীমা বৃদ্ধির দাবী মহাবিদ্যালয় ও পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়কে জানিয়েছিলাম। কিন্তু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সেমিস্টারের ছাত্র ছাত্রীদের অ্যাডমিটের জন্য সময়সীমা বৃদ্ধি করলেও আমাদের ক্ষেত্রে তা করে নি। ফলে পরীক্ষার জন্য অ্যাডমিট না পেয়ে আমরা প্রায় পনেরো জন ছাত্রছাত্রী পরীক্ষায় বসতে পারেনি।

- Advertisement -

সায়ন্তিকা চৌধুরী বলেন, এ বছর পরীক্ষা দিতে না পারলে আমাদের সেমিস্টার পদ্ধতিতে ফের প্রথম বর্ষে ভরতি হতে হবে। এরফলে আমাদের জীবন দুর্বিষহ হয়ে পড়বে। আমরা চাই আমাদের পরীক্ষার ব্যবস্থা করা হোক। না হলে আমরা অবরোধ তুলব না। তুফানগঞ্জ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ দেবাশীষ চট্টোপাধ্যায় বলেন, মহাবিদ্যালয়ের তরফে আমরাও অ্যাডমিটের জন্য আবেদনের সময়সীমা বাড়ানোর আবেদন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে জানিয়েছিলাম। কিন্তু সময়সীমা বাড়ানো হয় নি। আমরা ফের সময় সীমা বাড়ানোর আবেদন জানাবো।