কলম্বিয়ায় জ্বালানি ট্রাকে বিস্ফোরণে মৃত ৭, জখম ৪০

246
প্রতীকী

বোগোটা: কলম্বিয়ায় সোমবার জ্বালানি ট্রাকে‌ বিস্ফোরণের জেরে মৃত্যু হল প্রায় ৭ জনের। আহত হয়েছেন ৪০ জনেরও বেশি।

কলম্বিয়ার ক্যারিবিয়ান উপকূলে, ব্যারানকুইলা থেকে ৪০ মাইল (৬৫ কিলোমিটার) পূর্বে হাইওয়েতে জ্বালানি ট্রাকটি পালটি খায়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হঠাত্‍ই‌ কালোমেঘের মতো করে কুণ্ডলী পাকিয়ে, জোরালো শব্দে বিস্ফোরণ ঘটে। ছোটাছুটি পড়ে যায়। আগুনে অনেকেই দগ্ধ হয়েছেন। ট্রাকটি আচমকা উল্টে গেলে, আশপাশের অনেকেই সেখানে জ্বালানি সংগ্রহ করতে ভিড় করে। সেই সময় বিস্ফোরণের জেরে আগুন ধরে যায়।

- Advertisement -

সেখানকার লোকাল মিডিয়ার শেয়ার করা ভিডিয়োতে দেখা যায়, পালটি খাওয়া ট্রাকের চারপাশে কয়েকটি দলে অনেকে ভিড় করে রয়েছেন। তাঁদের কারও হাতে জ্বালানি সংগ্রহের জন্য প্লাস্টিকের খালি পাত্র ছিল। কেউ আবার ট্রাক চালককে উদ্ধারের চেষ্টা করছিলেন। দুর্ঘটনাকে ‘ট্রাজেডি’ হিসেবে উল্লেখ করে পুয়েব্লো ভিজো-র মেয়র ফ্যাবিয়ান ওবিসপো বলেন, ‘স্থানীয় বহু পরিবার এখনও জানে না তাঁদের সন্তানরা কোথায়।’ দুর্ঘটনায় আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশের প্রাথমিক তদন্তে অনুমান, চালক ঘুমিয়ে পড়ায় গাড়ি বেসামাল হয়ে উল্টে যায়। ঘটনার শোকপ্রকাশ করে কলম্বিয়ার প্রেসিডেন্ট ইভান ডিউক বলেন, ‘এটি অত্যন্ত বেদনাদায়ক একটি ঘটনা। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখা হচ্ছে।’

কলম্বিয়ার এই ক্যারিবিয়ান উপকূলে কোভিড-১৯ সংক্রমণ ক্রমে ভয়াবহ আকার নিচ্ছে। প্রতি ১ লক্ষ জনসংখ্যায় ৯১৫ জন এখানে মারা গিয়েছেন। তাঁর ওপর এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে এলাকায়।