ধূপগুড়ি দুর্ঘটনা: মৃতদের পরিবার পিছু আড়াই লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা রাজ্যের

1435

শিলিগুড়ি ও জলপাইগুড়ি: ধূপগুড়ির দুর্ঘটনায় মৃতদের পরিবার পিছু আড়াই লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণা করল রাজ্য সরকার। পাশাপাশি, আহতদের পরিবার পিছু ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানিয়েছেন জলপাইগুড়ির জেলাশাসক মৌমিতা গোদারা বসু।

এদিকে, মুখ্যমন্ত্রীর নির্দেশে বুধবার ধূপগুড়ি যাচ্ছেন পূর্ত তথা ক্রীড়া ও যুবকল্যাণ দপ্তরের মন্ত্রী অরূপ বিশ্বাস। দুপুর নাগাদ বাগডোগরা বিমানবন্দরে নামবেন তিনি। এরপর সড়কপথে সোজা জলপাইগুড়ির উদ্দেশ্যে রওনা দেবেন। সেখান থেকেই ধূপগুড়ি যাবেন মন্ত্রী। হতাহতদের পরিবারের সঙ্গে দেখা করবেন তিনি। রাতেই শিলিগুড়িতে ফেরার কথা রয়েছে তাঁর। আগামীকাল, বৃহস্পতিবার শিলিগুড়িতে থাকাকালীন মন্ত্রী অরূপ বিশ্বাস উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে আহতদের দেখতে যাবেন বলে জানা গিয়েছে।

- Advertisement -

মঙ্গলবার রাতে ধূপগুড়ির জলঢাকা এলাকায় পাথর বোঝাই লরি চাপা পড়ে মৃত্যু হয় ১৩ জনের। গুরুতর আহত হন আরও প্রায় ৭-৮ জন। আহতদের ধূপগুড়ি গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে বেশ কয়েকজনকে আশঙ্কাজনক অবস্থায় জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে স্থানান্তর করা হয়। হাসপাতাল সূত্রে জানা যায়, মৃতদের মধ্যে চারজন শিশু, সাতজন মহিলা, দুজন পুরুষ রয়েছেন। পুলিশের দাবি, মৃত এখনও পর্যন্ত ১৩। কিন্তু বেসরকারি মতে মৃতের সংখ্যা ১৪ রয়েছে। আহতদের মধ্যে বেশ কয়েকজনকে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এদিন সকালে ধূপগুড়িতে দুর্ঘটনাস্থল পরিদর্শনে যান উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ এবং আলিপুরদুয়ারের তৃণমূল বিধায়ক সৌরভ চক্রবর্তী।