আইসিডিএস কেন্দ্র থেকে কম পরিমাণ চাল-ডাল বিলির অভিযোগে বিক্ষোভ

306

মেখলিগঞ্জ: আইসিডিএস কেন্দ্র থেকে পরিমাণ মতো চাল, ডাল আলু ইত্যাদি দেওয়া হচ্ছে না। শুক্রবার এই অভিযোগ মেখলিগঞ্জ ব্লকের নিজতরফ গ্রাম পঞ্চায়েতের আমবাড়ি এলাকায় ৭৬ নিজতরফ আইডিএস সেন্টারের বাইরে বিক্ষোভ দেখালেন স্থানীয়রা। হেলাপাকড়ি-মেখলিগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখানো হয়। বিক্ষোভে সামিল হন অভিভাবকরাও।

তাঁরা বলেন, ‘পরিমাণ মত চাল, ডাল, আলু ইত্যাদি মিলছে না। অনেকে পাচ্ছেও না। বিষয়টি বারবার কর্তৃপক্ষকে বলেও লাভ হয়নি।’ তাই তাঁরা আন্দোলনে নামতে বাধ্য হন। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেন ওই গ্রামের বাসিন্দা তথা সারা ভারত ফরওয়ার্ড ব্লকের মেখলিগঞ্জ লোকাল কমিটির সম্পাদক অজিত বর্মন। তিনি বলেন, ‘আইসিডিএস কেন্দ্র থেকে শিশুদের জন্য যে পরিমাণ খাদ্য সামগ্রী দেওয়ার কথা সেটা দেওয়া হচ্ছে না বলে অভিযোগ তুলেছেন অনেকেই। ঘটনার সঠিক তদন্ত করা উচিৎ।’

- Advertisement -

এদিকে ঘটনার জেরে এদিন উত্তেজনা ছড়ায় এলাকায়। খবর পেয়ে মেখলিগঞ্জ থানার পুলিশ এবং মেখলিগঞ্জ ব্লকের সিডিপিও জগদীশ রায় ঘটনাস্থলে পৌঁছান। তাঁদেরকেও ক্ষুব্ধ জনতার বিক্ষোভের মুখে পড়তে হয়। পরে তাদের আশ্বাসেই অবশ্য আন্দোলন তুলে নেন ক্ষুব্ধ অভিভাবকেরা।

এই বিষয়ে মেখলিগঞ্জ ব্লক আইসিডিএস দপ্তর সূত্রে জানানো হয়েছে, পরিমাণে কম দেওয়ার অভিযোগের বিষয়টি তারা গুরুত্ব দিয়ে দেখেছেন। পাশাপাশি আলুর যোগান কম থাকার জন্য কিছুটা সমস্যা তৈরি হয়েছিল। সিডিপিও জগদীশ রায় জানান, নিজতরফ গ্রাম পঞ্চায়েত এলাকার একটি আইসিডিএস সেন্টারে খাদ্যসামগ্রী বিলি নিয়ে একটা সমস্যা তৈরি হয়েছিল। তবে আলোচনার মাধ্যমে সেটা মিটে গিয়েছে।