রাজ্যপালের বিরুদ্ধে এবার সরাসরি অভিযোগ বিমানের

130

পোর্টাল ডেস্ক: অবশেষে এবার রাজ্যপালের বিরুদ্ধে অভিযোগ দায়ের হল লোকসভার স্পিকারের কাছে। বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় এই অভিযোগ দায়ের করেছেন। বিধানসভার প্রশাসনে হস্তক্ষেপ করার চেষ্টার অভিযোগ রাজ্যপাল ধনকড়ের বিরুদ্ধে। প্রসঙ্গত গত কয়েকদিন ধরেই রাজ্যের ভোট পরবর্তী হিংসা নিয়ে সরব হয়েছেন রাজ্যপাল। এই নিয়ে দিল্লিতে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এবং রাষ্ট্রপতির কাছে দরবারও করেছেন তিনি।

রাজ্যপাল  বিধানসভার কাজে হস্তক্ষেপ করছেন। বিধানসভা থেকে কোনও বিল পাঠানো হলে সাক্ষর করছেন না তাতে। উল্টে ফেরত পাঠিয়ে দিচ্ছেন সেই বিল। ধনকড়ের বিরুদ্ধে এমনই বিস্ফোরক অভিযোগ করেছেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। লোকসভার স্পিকার ওম বিড়লা বিভিন্ন রাজ্যের স্পিকারদের নিয়ে বৈঠকে বসেছিলেন। সেই ভার্চুয়াল বৈঠকেই অভিযোগ করেছেন বিমানবাবু।  এমনকি তিনি সাংবিধানিক অধিকার লঙ্ঘন করছেন বলেও অভিযোগ উঠেছে এদিন।

- Advertisement -

দিল্লি থেকে ফিরেই রাজ্যপাল  উত্তরবঙ্গ সফরে গিয়েছেন। দার্জিলিঙে এক সপ্তাহ থাকবেন তিনি। যেতে পারেন একাধিক জেলায়। বাগডোগরা বিমানবন্দরে পৌঁছেই রাজ্য সরকারের বিরুদ্ধে বিষোদগার  করে দিয়েছেন রাজ্যপাল। তিনি অভিযোগ করেছেন স্বাধীনতার পরে এমন পরিস্থিতি কখনও তৈরি হয়নি। রাজ্যের ভোট পরবর্তী হিংসা নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়।