ঘর পেতে কাটমানি দাবি, অভিযুক্ত তৃণমূল

155

হরিশ্চন্দ্রপুর: বিজেপি করার অপরাধে কাটমানি না দিলে মিলবে না আবাস যোজনার কিস্তির টাকা। এমন অভিযোগ উঠল হরিশ্চন্দ্রপুর মহেন্দ্রপুর গ্রাম পঞ্চায়েত এলাকায়। অভিযোগের তির এই গ্রাম পঞ্চায়েতের শাসকদলের অঞ্চল সভাপতি পঙ্কজ দাসের বিরুদ্ধে। তিনি আবার ওই গ্রাম পঞ্চায়েতের সদস্যা নীতা দাসের স্বামী। এনিয়ে প্রশাসনের বিভিন্ন স্তরে অভিযোগ দায়ের হয়েছে।

স্থানীয় বাসিন্দা নরহরি দাস ও পালানু দাসের অভিযোগ, গ্রাম পঞ্চায়েতের সদস্যা নীতা দাসের স্বামী তথা তৃণমূলের অঞ্চল সভাপতি পঙ্কজ কুমার দাস আবাস যোজনার ঘর পাইয়ে দেওয়ার নাম করে ইতিমধ্যে ১৫ হাজার টাকা করে নিয়েছে। এইভাবে দুই কিস্তির টাকা পাওয়া গিয়েছে। এখন তৃতীয় কিস্তির টাকা চাইতে গেলে বিজেপি করার অপরাধে আরও বেশি টাকা কাটমানি দাবি করা হয়েছে। যদিও যাবতীয় অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন পঙ্কজ কুমার দাস। তিনি জানান, ব্লক থেকেই তৃতীয় কিস্তির টাকা ছাড়া হয়নি। এক্ষেত্রে তাঁর কিছু করার নেই।

- Advertisement -

উত্তর মালদার বিজেপির সংসদ খগেন মুর্মু জানান, কাটমানি তৃণমূলের সংস্কৃতি। জনগণের জন্য কোনও প্রকল্প পেতে গেলে দিতে হচ্ছে কাটমানি। তৃণমূলের হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লক সভাপতি মানিক দাস জানান, বিষয়টি শুনেছেন তিনি। এ বিষয়ে দলের উপরমহলে জানানো হয়েছে। যা ব্যবস্থা নেওয়ার দল নেবে। মহকুমা শাসক কল্লোল রায় জানান, অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।