বাসিন্দাদের অভিযোগ শুনতে কমপ্লেইন বক্স বসল দিনহাটায়

94

দিনহাটা: দায়িত্ব গ্রহণ করার পর থেকেই পুর পরিষেবাকে সঠিকভাবে পৌঁছে দিতে একাধিক পদক্ষেপ গ্রহণ করলেন নবনিযুক্ত প্রশাসক গৌরিশঙ্কর মাহেশ্বরী। এবার সেই তালিকায় নতুন সংযোজন কমপ্লেইন বক্স। পুর পরিষেবা সহ অন্যান্য বিষয়ে যাতে বাসিন্দারা সরাসররি অভিযোগ জানাতে পারে, তার জন্য বৃহস্পতিবার থেকেই কমপ্লেইন বক্সের সূচনা করা হল।

পুরসভা সূত্রে জানা গিয়েছে, কমপ্লেইন বক্সটি পুর প্রশাসক ঘরের কাছেই লাগানো রয়েছে। বাসিন্দারা তাদের পুর পরিষেবা বা অন্য কোনও বিষয়ে সমস্যা থাকলে সেই অভিযোগ নির্দিষ্ট বাক্সে লিখিতভাবে জমা করতে পারবেন। এরপর তা নির্দিষ্ট সময় অন্তর অন্তর দেখে নিয়ে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।

- Advertisement -

পুর প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান গৌরিশঙ্কর মাহেশ্বরী জানান, সাতদিন অন্তর অন্তর এই বাক্সটি খোলা হবে। এরপর সমস্যাগুলি দেখে নিয়ে যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হবে। পুরসভার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেছেন অনেকেই। পুরসভার বাসিন্দা জগন্নাথ সরকার জানান, এর ফলে বাসিন্দারা সরাসরি তাদের অভিযোগ যেমন জানাতে পারবে। তেমনি দ্রুত তার সুরাহাও হবে। তবে, উদ্যোগ চালুর পাশাপাশি তার ধারাবাহিকতা যাতে বজায় থাকে তাও পুরসভাকে দেখতে হবে।