অঙ্গনওয়াড়ি কেন্দ্রের ক্যারিং এজেন্টের নামে থানায় অভিযোগ

360

দিনহাটা: অঙ্গ‌নওয়াড়ি কেন্দ্রের চাল বিতরণকান্ডে ক্যারিং এজেন্টের নামে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। বুধবার দিনহাটা-১ ব্লকের সিডিপিও ওই অভিযোগ দায়ের করেন। সিডিপিও রবীন তামাং বলেন, অনিয়মের অভিযোগ ওঠায় মহকুমা শাসক শেখ আনসার আহমেদ ওই অঙ্গনওয়াড়ি কেন্দ্রে তদন্ত করতে গিয়েছিলেন।  সেখানে অসঙ্গতি মেলায় অভিযোগ দায়ের করা হয়েছে।
লকডাউন চলাকালীন ছাত্রছাত্রীদের খাবারের যাতে অসুবিধা না  হয় সেজন্য  সরকারের নির্দেশে অঙ্গনওয়াড়ি কেন্দ্রে পড়ুয়াদের অভিভাবকদের হাতে চাল, ডাল তুলে দেওয়া হচ্ছে। লকডাউনের পর মার্চ মাসে একবার চাল, ডাল  দেওয়া হয়েছে।  এপ্রিল মাসে পুনরায় চাল, ডাল, আলু শুরু হয়েছে।
গত রবিবার চাল দেওয়াকে কেন্দ্র করে দিনহাটা ১ ব্লকের ওকড়াবাড়ির   অঙ্গ‌নওয়াড়ি কেন্দ্রে উত্তেজনা ছড়ায়। চাল নিয়ে দুর্নীতি হয়েছে বলে অভিযোগ তুলেছিলেন অভিভাবকরা। সেই অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে দিনহাটার মহকুমা প্রশাসন। সেই কেন্দ্রে গিয়ে তদন্ত করে দেখা যায় ক্যারিং এজেন্ট চাল কম দিয়েছে। এরপরই মহকুমা শাসকের নির্দেশে দিনহাটা থানায় সিডিপিও অভিযোগ দায়ের করেন। গোটা ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে দিনহাটা মহকুমায়।