নিম্ন মানের কাজের অভিযোগ, ক্ষোভ স্থানীয়দের

219

দেবাশিষ দত্ত, পারডুবি: মাথাভাঙ্গা-২ ব্লকের পারডুবি গ্রাম পঞ্চায়েতের দোলং মোড় সংলগ্ন এলাকায় নিকাশী নালা নির্মাণে নিম্নমানের  কাজের অভিযোগ তুলে বিক্ষোভ দেখালেন স্থানীয়রা। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মাথাভাঙ্গা-কোচবিহার রাজ্য সড়কের ধারে পুর্ত দপ্তরের তরফে মানসাই নদীর ব্রীজ থেকে দোলং মোড় পর্যন্ত প্রায় তিন কিমি দীর্ঘ ড্রেন তৈরির কাজ চলছিল। নিম্নমানের কাজের অভিযোগ তুলে ক্ষোভ প্রকাশ করেন স্থানীয় যুবকেরা।

স্থানীয় সূত্রে খবর, জাতীয় সড়কের ধারে ড্রেন নির্মাণের কাজ শুরু হয়েছিল এলাকায় লকডাউন শুরুর আগে। লকডাউনে শিথিলের পর ফের পূর্ত দপ্তরের তরফে কাজ শুরু হয়েছে বলে জানা গিয়েছে। দোলং মোড় এলাকায় একটি ড্রেনের মুখে ভাঙা অবস্থায় প্লাস্টার করা হচ্ছিল। বিষয়টি দেখতে পেয়ে বেশকিছু যুবকেরা গিয়ে কাজ বন্ধ করে দেন।

- Advertisement -

এছাড়াও প্রয়োজনের তুলনায় কম পরিমাণ সিমেন্ট মেশানো এবং কাজের গুনগত মান নিয়ে অভিযোগ তুলে রবিবার স্থানীয় যুবকেরা ক্ষোভ প্রকাশ করেন। স্থানীয় যুবকদের অভিযোগ নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ হওয়াতে ড্রেনের বেশকিছু স্থানে ভাঙন দেখা দিয়েছে।বর্ষায় জলের তোরে সব ভেঙে যাবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তাঁরা। স্থানীয় যুবক বিনন্দ বর্মন, মহানন্দ বর্মন, বিশ্বজিৎ বর্মন, অমল বর্মন প্রমুখেরা জানান নিম্নমানের কাজ হওয়ায় কাজ বন্ধ করে দেওয়া হয়েছে।

যাতে নিয়ম মেনে সবকিছু ঠিক পরিমাণ মতো দিয়ে কাজ সম্পূর্ণ হয় এমনটাই দাবি জানিয়েছেন স্থানীয় ওই যুবকরা। এবিষয়ে জেলা পুর্ত দপ্তরের এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার জোতির্ময় মজুমদার জানান বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এবিষয়ে লিখিত অভিযোগ পেলে বিষয়টি তদন্ত করে দেখা হবে। এবিষয়ে সংশ্লিষ্ট কাজের ঠিকাদারি সংস্থার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।